ফল প্রকাশের পরেই রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত অশান্তি, ভাঙচুর

ভোটের ফল প্রকাশের পর গতকাল রাত থেকেই উত্তপ্ত নন্দীগ্রামের বিভিন্ন অঞ্চল। গতকাল রাতে গোকুলনগরে হরেকৃষ্ণ দাস নামের এক বাম সমর্থকের বাড়ি ভাংচুর চালায় বিজেপি কর্মীরা।
ফল প্রকাশের পরেই রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত অশান্তি, ভাঙচুর
ছবি প্রতীকী সংগৃহীত

একুশের নির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। জয়ের হ্যাটট্রিক করেছে তৃণমূল। অন্যদিকে লক্ষ্যমাত্রার ধারে কাছেও আসন পায়নি বিজেপি। তারপর থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় শুরু হয়েছে বিক্ষিপ্ত সংঘর্ষ।

ভোটের ফল প্রকাশের পর গতকাল রাত থেকেই উত্তপ্ত নন্দীগ্রামের বিভিন্ন অঞ্চল। গতকাল রাতে গোকুলনগরে হরেকৃষ্ণ দাস নামের এক বাম সমর্থকের বাড়ি ভাংচুর চালায় বিজেপি কর্মীরা। কেন্দেমারীতে বাম কর্মী সুবোধ চন্দ্র মণ্ডলের বাড়ি ভাংচুর করা হয়। মঙ্গলবার সকাল ৯টা নাগাদ দাউদপুরের ভাটপুকুর এলাকায় বাম কর্মী বর্ষীয়ান নাজির হোসেনের দোকানে হামলা চালায় কিছু দুষ্কৃতি। তাঁকে হুমকি দিয়ে তাঁর দোকান বন্ধ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ।

একইভাবে মঙ্গলবার সকালে বর্ধমান জামালপুরের কৃষ্ণচন্দ্রপুর এলাকায় তৃণমূলের পতাকা হাতে নিয়ে বেশ কিছু বাম সমর্থকের দোকান ভাঙচুর করার অভিযোগ উঠেছে।

অন্যদিকে কলকাতায় কাঁকুড়গাছির শীতলাতলা লেনে এক বিজেপি কর্মীকে পিটিয়ে খুনের অভিযোগ উঠেছে রবিবার রাতে। নিহতের নাম অভিজিৎ সরকার (৩০)। তাঁকে বাড়ি থেকে বের করে নিয়ে তৃণমূল কর্মী-সমর্থকরা ব্যাপক মারধর করে বলে অভিযোগ। তদন্ত শুরু করেছে পুলিশ।

এদিকে বোমাবাজি, বিজেপির পতাকা ছেঁড়ার ঘটনার প্রতিবাদ করায় এক বিজেপি সমর্থককে প্রাণ হারাতে হল। ঘটনাটি ঘটেছে সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রের প্রতাপনগর অঞ্চলের মেটিয়ারিতে। মৃত বিজেপি সমর্থকের নাম হারান অধিকারী।

স্থানীয়দের অভিযোগ, রবিবার ভোটের ফলাফল ঘোষণার পর এলাকায় বোমাবাজি শুরু হয়। বিজেপির পতাকা ছেঁড়া হয়। এই ঘটনার প্রতিবাদ করেন এক মহিলা। তখন তাঁকে মারধর করা হয়। ঘটনা দেখতে পেয়ে পাড়ার অন্যান্যরা প্রতিবাদ জানালে তাঁদের ওপরেও হামলা হয়। গুরুতর আহত হন হারান। প্রায় সঙ্গে সঙ্গে তাঁকে বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

এদিন সল্টলেকের সুকান্তনগরে এক বিজেপি কর্মীর বাড়ি ভাঙচুর করার অভিযোগ ওঠে। নিউটাউনের পাথরঘাটায় পার্টি অফিস দখল করা নিয়ে অশান্তি হয়। বালিগুড়িতে আইএসএফ-তৃণমূলের সংঘর্ষ হয়। ভাঙড়েও ফলপ্রকাশের প তৃণমূলের ওপর হামলা করার অভিযোগ উঠেছে আইএসএফের বিরুদ্ধে। ঘটনার জেরে একজনের মাথা ফেটে গিয়েছে।

অন্যদিকে, মুর্শিদাবাদের কান্দিতে বিজেপি কর্মীর বাড়ি লক্ষ্য করে রাতে বোমাবাজি হয়। অভিযোগের তির তৃণমূলের দিকে। তবে অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

নন্দীগ্রাম বিধানসভায় দিনভর টানাপোড়েনের পর এবার মমতা বন্দ্যোপাধ্যায়কে হারিয়েছেন বিজেপির শুভেন্দু অধিকারী। সোমবার সকাল থেকে ভোট গণনায় কারচুপির অভিযোগ তুলে নন্দীগ্রামের গড়চক্রবেড়িয়া ভূতা মোড়ে পথ অবরোধ করলেন তৃণমূল কর্মীরা। দাবি, নন্দীগ্রাম বিধানসভায় ফের ভোটগণনা করা হোক।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in