৫০০-য় ৪৯৯, উচ্চমাধ্যমিকে সর্বোচ্চ নম্বর পাওয়া রুমানা সুলতানা ২০১৯-এ মাধ্যমিকে পঞ্চম হয়েছিলেন

কান্দির রাজা মণীন্দ্র চন্দ্র উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রী রুমানা। তাঁর এই সাফল্যে খুশি তাঁর পরিবার, আত্মীয়-স্বজন, শিক্ষিকা, বন্ধুরা।
৫০০-য় ৪৯৯, উচ্চমাধ্যমিকে সর্বোচ্চ নম্বর পাওয়া রুমানা সুলতানা ২০১৯-এ মাধ্যমিকে পঞ্চম হয়েছিলেন
মায়ের সাথে রুমানা নিজস্ব চিত্র

উচ্চ মাধ্যমিকে সর্বোচ্চ নম্বর পেলেন মুর্শিদাবাদ জেলার রুমানা সুলতানা। ৫০০-র মধ্যে বিজ্ঞান বিভাগে তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৯। কান্দির রাজা মণীন্দ্র চন্দ্র উচ্চ বালিকা বিদ্যালয়ের ছাত্রী রুমানা। তাঁর এই সাফল্যে খুশি তাঁর পরিবার, আত্মীয়-স্বজন, শিক্ষিকা, বন্ধুরা।

রুমানা সুলতানার বাড়ি কান্দি পৌরসভার অন্তর্গত ১১নং ওয়ার্ডের শিবরামবাটি এলাকায়। বাবা রবিউল আলম ভরতপুর গয়েশাবাদ অচলাবিদ্যাপীঠ প্রধান শিক্ষক। মা সুলতানা পারভিন ইংরেজি শিক্ষিকা ভরতপুর গয়েশাবাদ অচলাবিদ্যাপীঠের। ২০১৯ সালে মাধ্যমিকে রাজ্যে পঞ্চম হয়েছিলেন রুমানা। তাঁর প্রাপ্ত নম্বর ছিল ৬৮৭‌। বিজ্ঞান বিভাগ নিয়ে পাঠরত রুমানা ভবিষ্যতে বিজ্ঞানী হতে চান।

তবে রুমানাকে 'প্রথম স্থানাধিকারী' হিসেবে ঘোষণা করেনি সংসদ। কেবল সর্বোচ্চ নম্বর প্রাপক বলা হয়েছে। কোভিড মহামারি পরিস্থিতিতে এবছর রাজ্যে হয়নি উচ্চ মাধ্যমিক পরীক্ষা। তবে একাদশ শ্রেণির নাম্বার, দ্বাদশ শ্রেণির প্রোজেক্ট ও প্র‍্যাক্টিক‍্যাল পরীক্ষার নম্বর ও মাধ্যমিকের সবোর্চ্চ চারটি বিষয়ে প্রাপ্ত নম্বরকে বিশেষ ভাবে যোগ করে এই বছরের উচ্চ মাধ্যমিকের ফলাফল ঘোষণা করা হয়েছে। সেই হিসেবে রুমানার সর্বোচ্চ নম্বর হয়েছে। তাই প্রথম স্থানাধিকারী হিসেবে ঘোষণা করা হয়নি তাঁকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in