রাজ্য বিজেপির কোর কমিটিতে নেই রূপা গাঙ্গুলী, তবে কি এবার অন্য অভিমুখে প্রাক্তন সাংসদ?

সোমবার, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা রাজ্যের শীর্ষ কমিটির ২৪ জনের একটি তালিকা প্রকাশ করেছেন। তার মধ্যে সাধারণ সদস্য রয়েছেন ২০ জন এবং বিশেষ আমন্ত্রিত সদস্য রয়েছেন ৪ জন।
রূপা গঙ্গোপাধ্যায়
রূপা গঙ্গোপাধ্যায়ফাইল চিত্র

রাজ্য বিজেপির কোর কমিটিতে অভিনেতা মিঠুন চক্রবর্তী, হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়, বিধায়ক অগ্নিমিত্রা পালের জায়গা হলেও সেখানে নাম নেই বিজেপির প্রাক্তন রাজ্যসভা সাংসদ রূপা গাঙ্গুলীর। যা নিয়ে ইতিমধ্যেই তৈরী হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

সোমবার, বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা রাজ্যের শীর্ষ কমিটির ২৪ জনের একটি তালিকা প্রকাশ করেছেন। তার মধ্যে সাধারণ সদস্য রয়েছেন ২০ জন এবং বিশেষ আমন্ত্রিত সদস্য রয়েছেন ৪ জন। তবে ২৪ জনের কমিটিতে রূপা গাঙ্গুলির নাম না থাকা নতুন করে বিতর্কের জন্ম দিয়েছে।

চলতি বছরের এপ্রিলে রাজ্যসভার সাংসদ পদ থেকে অবসর নিয়েছেন রূপা। একই সঙ্গে অবসর নেন স্বপন দাশগুপ্তও। নবগঠিত কমিটিতে স্বপনের নাম থাকলেও, নাম নেই রূপার। দলের একাংশের মতে, এর ফলে বিজেপির সাথে ক্রমশ দূরত্ব বাড়ছে প্রাক্তন সাংসদের।

তবে, এই বক্তব্যের সাথে একমত নন রূপা। গোটা বিষয়টি নিয়ে তিনি বিন্দুমাত্র বিচলিত নন বলেই জানিয়েছেন। এক সংবাদমাধ্যমে স্পষ্টভাষায় তিনি জানান - "কে কোন কমিটিতে থাকবেন, কে থাকবেন না, তা তো আমি ঠিক করব না। তাঁরা (বিজেপি নেতৃত্ব) যা ঠিক বুঝেছেন, তাই করেছেন। এ বিষয়ে আমার কিছু বলার নেই। দল আমাকে যে দায়িত্ব দেবে, আমি সেটাই পালন করব।"

তবে, গেরুয়া শিবিরের আরেকটি অংশের কর্মীদের বক্তব্য, দীর্ঘদিন ধরে দলে রূপার ভূমিকা নিষ্ক্রিয়। দলীয় কর্মসূচীতেও তাঁকে প্রায় দেখাই যায় না। এমনকি, চলতি বছরের জুলাই মাসে হায়দ্রাবাদে জাতীয় কর্মসমিতির বৈঠকেও অংশ নেননি রূপা।

সূত্রের খবর, পশ্চিমবঙ্গ বিজেপির নয়া কোর কমিটিতে মিঠুন চক্রবর্তী ছাড়াও রয়েছেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ, প্রাক্তন রাজ্য সভাপতি রাহুল সিনহা, চার কেন্দ্রীয় মন্ত্রী - নিশীথ প্রামাণিক, শান্তনু ঠাকুর, সুভাষ সরকার এবং জন বার্লা। এছাড়া রয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী।

নয়া তালিকায় জায়গা পেয়েছেন - স্বপন দাশগুপ্ত, অনির্বাণ গঙ্গোপাধ্যায়, সাংসদ লকেট চট্টোপাধ্যায়, সাংসদ জ্যোতিময় সিং মাহাতো ও জগন্নাথ চট্টোপাধ্যায়। প্রথম বারের মতো বিজেপির শীর্ষ কমিটিতে জায়গা পেয়েছেন বিধানসভায় বিজেপির মুখ্য সচেতক মনোজ টিগ্গা। তালিকা থেকে বাদ যায়নি বিধায়ক দীপক বর্মনের নামও।

রূপা গঙ্গোপাধ্যায়
চাকরি না পেলে আমরণ অনশন! রাত পেরিয়ে দুপুর, তবু বিক্ষোভে অনড় টেট উত্তীর্ণরা, অসুস্থ অনেকে
রূপা গঙ্গোপাধ্যায়
TMC বিধায়ক অদিতি মুন্সীর স্বামীকে তলব CBI-র, CGO কমপ্লেক্সে হাজিরা দেবরাজ চক্রবর্তীর
রূপা গঙ্গোপাধ্যায়
রাজ্য বিজেপির কোর কমিটিতে ‘MLA ফাটাকেষ্ট’, আর কে কে আছে দেখে নিন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in