Rampurhat Massacre: ঘটনার দিন দমকলকে কোনও খবর দেয়নি পুলিশ, চাঞ্চল্যকর তথ্য CBI-র হাতে!

জানা গিয়েছে, ওইদিন রাত দশটা থেকে রাত দুটো পর্যন্ত আগুন নেভানোর কাজ করে দমকল বাহিনী। তারপর পর ঘটনাস্থল থেকে চলে যায়। কিন্তু কার নির্দেশে দমকল রাত দু'টোর সময় আগুন নিভিয়ে চলে গেল?
Rampurhat Massacre: ঘটনার দিন দমকলকে কোনও খবর দেয়নি পুলিশ, চাঞ্চল্যকর তথ্য CBI-র হাতে!
ছবি - সংগৃহীত

তদন্তে নেমে রামপুরহাটের বগটুই গ্রামের নৃশংস হত্যাকাণ্ডে চাঞ্চল্যকর কিছু তথ্য উঠে এল সিবিআই এর হাতে। ঘটনার দিন দমকলের কাছে পুলিশের পক্ষ থেকে কোনও খবরই নাকি যায়নি। বরং দমকল বাহিনী খবর পেয়েছিলেন স্থানীয়দের কাছ থেকে। স্থানীয় বাসিন্দারাই তাদের এই অগ্নিকাণ্ডের ঘটনার কথা ফোন করে জানিয়েছিল। তারপরে দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়।

জানা গিয়েছে, ঘটনার দিন ঘটনাস্থলে পৌঁছে রাত দশটা থেকে আগুন নেভানোর কাজ শুরু করেন দমকল কর্মীরা। অভিযোগ, ঘটনাস্থলের কোথায়-কোথায় আগুন নিয়ন্ত্রণ করতে হবে, কেউ আগুনে চাপা পড়ে আছে কি না, সেই সংক্রান্ত কোন তথ্য দমকল কর্মীদের পুলিশ দেয়নি। বা অন্য কোনও রকম ভাবেও পুলিশের পক্ষ থেকে তাদের সাহায্য করাও হয়নি।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, ওইদিন রাত দশটা থেকে রাত দুটো পর্যন্ত আগুন নেভানোর কাজ করে দমকল বাহিনী। তারপর পর ঘটনাস্থল থেকে চলে যায়। কিন্তু কার নির্দেশে দমকল রাত দু'টোর সময় আগুন নিভিয়ে চলে গেল? প্রশ্ন তুলেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। পাশেই বেশ কয়েকটি কাঁচা বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। কিন্তু সেখানে রাতেই কেন গেল না দমকল? সেই প্রশ্নের কোনও জবাব মেলেনি সিবিআইয়ের।

জানা গিয়েছে, সিবিআই তদন্তে নেমে ঘটনার রাতে দমকলের যে আধিকারিকরা ঘটনাস্থলে ছিলেন, তাঁদের ও দমকল কর্মীদের একটি নামের তালিকা তৈরি করেছে। তাঁদের সঙ্গে প্রাথমিক ভাবে কথাবার্তাও হয়েছে। সিবিআই আধিকারিকরা জানতে পেরেছেন, পুলিশ ঘটনার দিন দমকলকে উপযুক্ত তথ্য দিয়ে সাহায্য করেনি। কিন্তু পুলিশ কেন এমন কাজ করল, সেটাই ভাবিয়ে তুলেছে গোয়েন্দাদের।

পাশাপাশি আরও কিছু বিষয় নিয়ে সিবিআইয়ের ধন্দ বেড়েছে। সিবিআই গোয়েন্দাদের প্রশ্ন, ঘটনার দিন রাতে যখন পরপর বাড়িতে অগ্নিসংযোগ করা হয়েছিল, সেই সময় কেন দমকলকে সেখানে পাঠানো হল না? ওই বাড়িগুলিতে কোনও দেহ বা কেউ আটকে থাকতে পারেন, এই বিষয়টিও কেন কারও মাথায় এল না। সেই প্রশ্নও উঠছে।

এই ঘটনায় বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠীর ভূমিকা নিয়েও ইতিমধ্যেই সিবিআইয়ের গোয়েন্দারা ধন্দে রয়েছেন। ওইদিন রাতে ঘটনাস্থলে যাননি নগেন্দ্রনাথ। বীরভূমের উচ্চপদস্থ আধিকারিকদের নিয়ে ঘটনাস্থল থেকে প্রায় এক-দেড় কিলোমিটার দূরে বৈঠক করলেন। এরকম একটি ঘটনার খবর পেয়েও কেন তিনি ঘটনাস্থলে হাজির ছিলেন না তাও খতিয়ে দেখছে সিবিআই।

Rampurhat Massacre: ঘটনার দিন দমকলকে কোনও খবর দেয়নি পুলিশ, চাঞ্চল্যকর তথ্য CBI-র হাতে!
Rampurhat Massacre: প্রথমে কুপিয়ে খুন, তারপর পেট্রোল ঢেলে আগুন লাগানো হয়েছে - দাবি আত্মীয়দের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in