WB Weather Update: অস্বস্তিকর গরমে হাঁসফাঁস রাজ্যবাসী, কিছুটা স্বস্তির খবর শোনাল আবহাওয়া দপ্তর

People's Reporter: বৃষ্টি হলেও আগামী দুদিনে আরও তিন ডিগ্রি তাপমাত্রা বাড়বে। জলীয় বাষ্প বেশি থাকায় গরমের সঙ্গে অস্বস্তিকর আবহাওয়াও বজায় থাকবে।
স্বস্তির বার্তা দিল আলিপুর আবহাওয়া দপ্তর
স্বস্তির বার্তা দিল আলিপুর আবহাওয়া দপ্তরছবি - প্রতীকী

মার্চের শেষেই হাঁসফাঁস গরমে অতিষ্ট রাজ্যবাসী। এরই মধ্যে কিছুটা স্বস্তির খবর শোনালো আলিপুর আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, শনি ও রবিবার বাংলার বেশ কিছু অংশে ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে বৃষ্টি হলেও গরমের অস্বস্তি বজায় থাকবে বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর।

শনি ও রবিবার বাংলার দুই বঙ্গেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শনিবার দক্ষিণবঙ্গের কলকাতা, উত্তর ২৪ পরগণা ও দক্ষিণ ২৪ পরগণা জেলায় বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। শনিবার বৃষ্টি হবে পশ্চিমের জেলাগুলিতেও। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, পূর্ব মেদিনীপুর ও ঝাড়গ্রাম জেলাতে বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে।

অন্যদিকে, রবিবার ঝড় বৃষ্টির সম্ভাবনা আরও বেশি। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সঙ্গে দমকা হাওয়ার পূর্বাভাস রয়েছে। ঝড়ের গতি ৩০ থেকে ৪০ কিলোমিটার হতে পারে। রবিবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও বৃষ্টির সম্ভবনা রয়েছে। উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা বেশি দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও মালদা জেলাতে।

তবে বৃষ্টি হলেও আগামী দুদিনে আরও তিন ডিগ্রি তাপমাত্রা বাড়বে। জলীয় বাষ্প বেশি থাকায় গরমের সঙ্গে অস্বস্তিকর আবহাওয়াও বজায় থাকবে। রবিবার কলকাতার তাপমাত্রা ৩৬ ডিগ্রির আশেপাশে থাকবে। পশ্চিমের জেলা বাঁকুড়া পুরুলিয়াতে ৪০ ডিগ্রি ছুঁতে পারে পারদ। তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গের জেলাগুলিতেও।

অন্যদিকে, শনিবার সারাদিন কলকাতাতে মেঘলা থাকবে। কলকাতায় শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। শুক্রবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক। আগামী ২৪ ঘন্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৮ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

স্বস্তির বার্তা দিল আলিপুর আবহাওয়া দপ্তর
Lok Sabha Polls 24: বারাসাতের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে কমিশনে নালিশ দলীয় কর্মীদেরই
স্বস্তির বার্তা দিল আলিপুর আবহাওয়া দপ্তর
স্বাস্থ্যসাথী, লক্ষ্মীর ভান্ডারের সুবিধা নিচ্ছেন বিজেপি প্রার্থী রেখা! তথ্য পেশ করে আক্রমণে তৃণমূল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in