Weather Update: বৃষ্টি শুরু দক্ষিণে, উত্তরে বরফপাত, আগামী কয়েকদিনে বাড়তে পারে পারদ

People's Reporter: দক্ষিণ বাংলাদেশ থেকে ঝাড়খণ্ড পর্যন্ত বিস্তৃত ঘূর্ণাবর্তের কারণে রাতের তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে।
কুয়াশায় ঢেকেছে এলাকা
কুয়াশায় ঢেকেছে এলাকানিজস্ব চিত্র

আগেই বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল হাওয়া অফিসের তরফ থেকে। বুধবার রাতেই দক্ষিণবঙ্গের কোনও কোনও এলাকায় ঝিরঝিরে বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই মুখভার আকাশের। হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়েছে দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায়। এই মেঘাচ্ছন্ন আবহে বাড়তে শুরু করেছে তাপমাত্রা। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী কয়েকদিন আরও বাড়তে পারে তাপমাত্রা। আর যার ফলে মুখভার শীতপ্রেমী মানুষদের।

বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬ ডিগ্রির আশেপাশে আছে। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। বুধবারের থেকে তাপমাত্রা ৩ ডিগ্রি বেশি। বুধবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রির কাছাকাছি। দক্ষিণ বাংলাদেশ থেকে ঝাড়খণ্ড পর্যন্ত বিস্তৃত ঘূর্ণাবর্তের কারণে রাতের তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে।

অন্যদিকে, বৃহস্পতিবার সকাল থেকেই বৃষ্টি শুরু হয়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। হাওয়া অফিসের পূর্বাভাস, বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

বৃষ্টির পাশাপাশি এদিন সকাল থেকেই কুয়াশায় ঢেকে রয়েছে গোটা দক্ষিণবঙ্গে। অন্যদিকে, বৃহস্পতিবার হালকা বৃষ্টিতে ভিজতে পারে উত্তরবঙ্গেরও বেশ কয়েকটি জেলা। পাশাপাশি, উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পঙে তুষারপাতের সম্ভাবনা রয়েছে বলেও আবহাওয়া দফতর জানিয়েছে।

নতুন বছরের শুরু থেকেই শীত উপভোগ করতে শুরু করে রাজ্যবাসী। তবে পৌষ সংক্রান্তির দিন থেকে রাজ্যবাসী উপভোগ করেছে হাড় কাঁপানো শীতের আমেজ। তবে এই অসময়ে বৃষ্টির ফলে বাড়তে চলেছে তাপমাত্রা।

কুয়াশায় ঢেকেছে এলাকা
I-N-D-I-A: দিল্লিতে জোট, পাঞ্জাবে জট! মানের রাজ্যে ফের অনিশ্চিত 'ইন্ডিয়া' মঞ্চের ভবিষ্যত
কুয়াশায় ঢেকেছে এলাকা
Sandeshkhali: সন্দেশখালি কাণ্ডে সিবিআই ও রাজ্য পুলিশকে নিয়ে SIT গঠনের নির্দেশ হাইকোর্টের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in