হাবড়া বিধানসভা কেন্দ্রের পুনর্গণনার দাবিতে হাইকোর্টের দ্বারস্থ রাহুল সিনহা

হাবড়া বিধানসভা কেন্দ্রে জয়ী হন তৃণমূল কংগ্রেস প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক। তিনি জেতেন ৩ হাজার ৮৪১ ভোটে। তিনি এখন রাজ্যের বনমন্ত্রী। রাহুল সিনহার দাবি, পুনর্গণনা করা হোক।
রাহুল সিনহা
রাহুল সিনহাফাইল ছবি- সংগৃহীত

ভোট গণনায় কারচুপি হয়েছে। তাই পুনর্গণনার আর্জি নিয়ে আদালতের দ্বারস্থ হলেন হাবড়া বিধানসভা কেন্দ্রের পরাজিত প্রার্থী রাহুল সিনহা। এবারের বিধানসভা নির্বাচনের ফলাফলে অনেকেই অসন্তোষ প্রকাশ করে পুনর্গণনার দাবি জানিয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন।

নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও নন্দীগ্রামবাসীর রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টে মামলা করেছেন। এবার একই পথে হাঁটলেন রাহুল সিনহাও।

হাবড়া বিধানসভা কেন্দ্রে জয়ী হন তৃণমূল কংগ্রেস প্রার্থী জ্যোতিপ্রিয় মল্লিক। তিনি জেতেন ৩ হাজার ৮৪১ ভোটে। তিনি এখন রাজ্যের বনমন্ত্রী। রাহুল সিনহার দাবি, পুনর্গণনা করা হোক। আগামী ৯ আগস্ট এই মামলার শুনানি হতে পারে।

উল্লেখ্য, মমতা বন্দ্যোপাধ্যায়–সহ তৃণমূলের আরও চার পরাজিত প্রার্থী নিজ নিজ কেন্দ্রে পুনর্গণনার দাবিতে আগেই আদালতের দ্বারস্থ হয়েছেন। বিজেপির পক্ষ থেকেও পুনর্গণনা সংক্রান্ত কয়েকটি মামলা করা হয়েছে কলকাতা হাইকোর্টে।

এঁদের মধ্যে আছেন মানিকতলার বিজেপি প্রার্থী কল্যাণ চৌবেও। ওই কেন্দ্রে ইভিএম–সহ যাবতীয় নথি সংরক্ষণের জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in