কোভিড পরিস্থিতির কারণে রাজ্যে সমস্ত নির্বাচনী কর্মসূচি বাতিল করলেন রাহুল গান্ধী

দেশের কোভিড পরিস্থিতি বিবেচনা করে আমি পশ্চিমবঙ্গে আমার সমস্ত নির্বাচনী সভা বাতিল করছি। বর্তমান পরিস্থিতিতে বড় রাজনৈতিক সমাবেশ করার বিষয়ে আমি সমস্ত রাজনৈতিক দলের নেতৃত্বের কাছে ভেবে দেখার আবেদন করছি।
কোভিড পরিস্থিতির কারণে রাজ্যে সমস্ত নির্বাচনী কর্মসূচি বাতিল করলেন রাহুল গান্ধী

দেশের কোভিড পরিস্থিতি বিবেচনা করে আমি পশ্চিমবঙ্গে আমার সমস্ত নির্বাচনী সভা বাতিল করছি। বর্তমান পরিস্থিতিতে বড় রাজনৈতিক সমাবেশ করার বিষয়ে আমি সমস্ত রাজনৈতিক দলের নেতৃত্বের কাছে ভেবে দেখার আবেদন করছি। রবিবার সকালে এক ট্যুইট বার্তায় একথা জানিয়েছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। এখনও পর্যন্ত রাজ্যে একদিনই নির্বাচনী প্রচারে এসেছিলেন রাহুল গান্ধী। সেদিন তিনি উত্তরবঙ্গে নির্বাচনী জনসভা করেন।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে পাঁচ দফার ভোট হয়ে গেলেও এখনও তিন পর্বের ভোটগ্রহণ বাকি। যে ভোট নেওয়া হবে আগামী ২২ এপ্রিল, ২৬ এপ্রিল এবং ২৯ এপ্রিল। বেশ কয়েকটি জেলায় ভোট শেষ হয়ে গেলেও এখনও বেশ কয়েকটি জেলার ভোটগ্রহণ সম্পূর্ণ বাকি। এই পরিস্থিতিতে সেই সব আসনের জন্য প্রচার চলছে।

এর আগে সংযুক্ত মোর্চার সিপিআই(এম)-এর পক্ষ থেকে কোভিড পরিস্থিতি বিবেচনা করে নির্বাচনী বড়ো সমাবেশ এড়িয়ে ছোটো ছোটে দলে ভাগ হয়ে প্রচারের কথা, সোশ্যাল মিডিয়ায় প্রচারে জোর দেবার কথা জানানো হয়েছিলো। জোর দেওয়া হয় কোভিড বিধি মেনে নির্বাচনী প্রচারের ওপর। যদিও তার পরেও বেশ কিছু সমাবেশ নজরে পড়েছে। বিজেপি এবং তৃণমূলের পক্ষ থেকে প্রতিদিনই জনসভা, রোড শো চলছে। সেখানেও বহু মানুষের উপস্থিতি নজরে আসছে এবং অধিকাংশ ক্ষেত্রেই কোভিড বিধি মানা হচ্ছে না বলেই অভিযোগ।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে গত শুক্রবার সর্বদলীয় বৈঠকের পর জানানো হয়েছিলো সন্ধ্যে ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত নির্বাচনী প্রচার করা যাবে না। বলা হয়েছিলো কোভিড বিধি মেনে প্রচারের কথা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in