WBCS সহ রাজ্যের তিন বড় পরীক্ষার দিন ঘোষণা PSC'র

রাজ্য বিধানসভা নির্বাচনের কারণে WBCS সহ রাজ্যের তিন বড় চাকরির পরীক্ষা সাময়িক স্থগিত করা হয়েছিল। সেই পরীক্ষার নির্ঘন্ট প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (PSC)।
ওয়েস্ট বেঙ্গল পিএসসি
ওয়েস্ট বেঙ্গল পিএসসিফাইল ছবি Wbpsc.Gov.in-এর সৌজন্যে

অবশেষে ঘোষিত হল রাজ্যের তিন বড়ো চাকরির পরীক্ষার নির্ঘণ্ট। এর আগে রাজ্য বিধানসভা নির্বাচনের কারণে WBCS সহ রাজ্যের তিন বড় চাকরির পরীক্ষা সাময়িক স্থগিত করা হয়েছিল। সেই পরীক্ষার নির্ঘন্ট প্রকাশ করেছে পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (PSC)। আগামী ৭ আগস্ট থেকে ৩১ আগস্টের মধ্যে এই পরীক্ষাগুলি হবে।

সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে পিএসসি জানিয়েছে, আগামী ৭ অগাস্ট ওয়েস্ট বেঙ্গল অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিস রিক্রুইটমেন্ট ২০২০-র প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২২ আগস্ট হবে ডব্লুবিসিএস ২০২১-এর প্রিলিমিনারি পরীক্ষা এবং ডব্লুবিসিএস ২০২০-র মেইন পরীক্ষা হবে ২৭, ২৮, ২৯ ও ৩১ আগস্ট। এই তিন পরীক্ষায় প্রায় ৩ লক্ষ প্রার্থী অংশগ্রহণ করবেন।

উল্লেখ্য, গত ২১ মার্চ থেকে ২৮ এপ্রিলের মধ্যে এই তিনটি পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু, রাজ্যে বিধানসভা ভোটের জন্য কমিশন এই পরীক্ষাগুলি স্থগিত করে দেয়। এরপর ১৭ মে থেকে ১৩ জুনের মধ্যে পরীক্ষাগুলির সম্ভাব্য দিন নির্ধারণ করা হলেও করোনার দ্বিতীয় ঢেউয়ের জেরে ফের সেই পরীক্ষা স্থগিত হয়ে যায়। বর্তমানে রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় পুনরায় এই তিনটি পরীক্ষার সম্ভাব্য দিন ঘোষণা করা হল বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান দেবাশিস বোস।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in