উস্কানিমূলক বক্তব্য, মানিকতলা থানায় FIR দিলীপ ঘোষ - মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে

যুব তৃণমূলের অভিযোগ, তাঁরা ভোট পরবর্তী হিংসা তৈরিতে উস্কানি দিয়েছেন
উস্কানিমূলক বক্তব্য, মানিকতলা থানায় FIR দিলীপ ঘোষ - মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে
দিলীপ ঘোষ, মিঠুন চক্রবর্তী ফাইল ছবি- সংগৃহীত

বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশের পর মুখ্যমন্ত্রীর শপথ গ্রহণও হয়ে গিয়েছে। এবার মহাগুরু মিঠুন চক্রবর্তীর বিরূদ্ধে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ আনল শাসকদল। তাঁর বিরুদ্ধে উত্তর কলকাতা যুব তৃণমূলের অভিযোগ, তিনি ভোট পরবর্তী হিংসা তৈরিতে উস্কানি দিয়েছেন। একটি এফআইআর দায়ের করা হয়েছে মানিকতলা থানায়। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধেও একই অভিযোগ দায়ের করা হয়েছে।

গত ৭ মার্চ ব্রিগেডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সমাবেশে আনুষ্ঠানিক ভাবে গেরুয়া শিবিরে যোগ দিয়েছিলেন মিঠুন চক্রবর্তী। সেখানেই বক্তৃতা দিয়েছিলেন নিজের জনপ্রিয় ছবির সংলাপ আউরে। তিনি নিজেকে বলেছিলেন, তিনি জাত গোখরো। তাঁর এইসব বক্তব্য হিংসা ছড়াতে ইন্ধন জুগিয়েছে বলে তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে। একজন তারকা কীভাবে এরকম দায়িত্বজ্ঞানহীন মন্তব্য করেন এফআইআরে সেটা উল্লেখ করা হয়েছে।

অন্যদিকে, চতুর্থ দফায় ভোটের দিন কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ ওঠে। ঘটনায় ৪ জনের মৃত্যু হয়। এরপর দিলীপ ঘোষ একটি জনসভায় বলেছিলেন, জায়গায় জায়গায় শীতলকুচি হবে। এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে তৃণমূল তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। প্রসঙ্গত, বিজেপি নেতা রাহুল সিনহাও বলেছিলেন ৪ জন নয়, ৮ জনকে গুলি করা উচিত ছিল। তাঁর এই মন্তব্য নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছিল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in