অভিষেকের কর্মসূচির জন্য কলেজে থাকবে পুলিশ, বাতিল পরীক্ষা! নিন্দায় বিরোধীরা

কলেজ প্রিন্সিপ্যাল বলেন, ২০ তারিখ পর্যন্ত পুলিশ ফোর্স থাকার কথা ছিল। কিন্তু পরে জানা যায় তাঁরা ২৩ তারিখ পর্যন্ত থাকবেন। তার জন্য পরীক্ষার দিন পিছিয়ে দেওয়া হয়েছে।
অভিষেকের কর্মসূচির জন্য কলেজে বাতিল পরীক্ষা
অভিষেকের কর্মসূচির জন্য কলেজে বাতিল পরীক্ষাগ্রাফিক্স - আকাশ নেয়ে

তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জির নব জোয়ার কর্মসূচির জন্য পিছিয়ে গেল বাঁকুড়ার রামানন্দ কলেজের পরীক্ষা। জানা যাচ্ছে ওই কলেজে প্রচুর পুলিশকর্মী থাকবে বলে পরীক্ষার দিন বদল করা হয়েছে। রাজনৈতিক দলের নেতার জন্য পড়ুয়াদের পরীক্ষা পিছিয়ে যাওয়ার ঘটনায় তীব্র ধিক্কার জানিয়েছে বিরোধীরা।

এই মুহূর্তে বাঁকুড়ায় চলছে অভিষেক ব্যানার্জির 'তৃণমূলে নবজোয়ার' কর্মসূচি। সেই কর্মসূচির জন্য মোতায়েন রয়েছে বহু পুলিশ। তাদের থাকার জন্য বেছে নেওয়া হয় রামানন্দ কলেজটি। কলেজ কর্তৃপক্ষের তরফ থেকে একটি নোটিশ দেওয়া হয়েছে সোমবার। তাতে লেখা আছে, 'এত দ্বারা সকল 2nd sem ও 4th Sem র ছাত্র-ছাত্রীদের জানানো যাচ্ছে যে, কলেজ ক্যাম্পাস এ পুলিশ ফোর্স থাকার জন্য , ২২/০৫/২৩ এবং ২৩/০৫/২৩র নির্ধারিত রুটিন অনুযায়ী ইন্টারনাল এসেসমেন্ট পরীক্ষাগুলির ডেট পিছিয়ে দেয়া হলো। ২৪/০৫/২৩ তারিখ থেকে নির্ধারিত রুটিন অনুযায়ী আবার ইন্টারনাল এসেসমেন্ট পরীক্ষাগুলি হবে'। নোটিশের নীচে কলেজ প্রিন্সিপ্যালের সইও রয়েছে।

এই প্রসঙ্গে কলেজ প্রিন্সিপ্যাল বলেন, '২০ তারিখ পর্যন্ত পুলিশ ফোর্স থাকার কথা ছিল। কিন্তু পরে জানা যায় তাঁরা ২৩ তারিখ পর্যন্ত থাকবেন। তার জন্য পরীক্ষার দিন পিছিয়ে দেওয়া হয়েছে। যে পরীক্ষা বাতিল হয়েছে তার তারিখ ঠিক সময় জানিয়ে দেওয়া হবে। আইসি একটা চিঠি দিয়েছিলেন। তাতে মিটিং-র উল্লেখ ছিল'।

অন্যদিকে এসডিপিও-র দাবি, কলেজ কর্তৃপক্ষ পরীক্ষার বিষয় জানায়নি। তাই জন্যই ওই কলেজকে বেছে নেওয়া হয়েছিল। আগে থেকে জানলে পুলিশ ফোর্স অন্যত্র রাখার ব্যবস্থা করা হতো। আসলে অভিষেক ব্যানার্জির পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী সবকিছু ঠিক করা হয়েছিল। কিন্তু তাঁকে সিবিআই তলব করায় কর্মসূচির দিন পিছিয়ে যায়।

আর পরীক্ষা পিছিয়ে যেতেই সরব হয়েছে বিরোধীরা। সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী বলেন, 'বিষ্ণুপুরের রামানন্দ কলেজে পরীক্ষা বন্ধ করে দেওয়া হলো কার নির্দেশে? কোন অধিকারে? দলের সভায় যাবেন খোকাবাবু। তার নিরাপত্তায় দু'হাজার পুলিশ থাকবে কলেজে! পিসি-ভাইপোর জমিদারি নাকি?' যদিও স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, এতে তৃণমূল কোনোভাবেই যুক্ত নয়। পুরো বিষয়টা প্রশাসনের।

অভিষেকের কর্মসূচির জন্য কলেজে বাতিল পরীক্ষা
দক্ষিণে 'বাম'-র দাপট, তৃণমূলের কর্মাধ্যক্ষ, অঞ্চল সভাপতি সহ ২০০০-র বেশি কর্মীর CPIM-এ যোগদান

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in