Tathagata Roy: বোঝান মমতার সাথে বৈঠকে কোনও 'সেটিং' হয়নি - মোদীর কাছে কৈফিয়ৎ চান তথাগত

তথাগত লেখেন, "কলকাতা ‘সেটিং’ আশঙ্কায় ভুগছে। যার অর্থ মোদী ও মমতার মধ্যে গোপন বোঝাপড়া হয়েছে। তৃণমূলের চোর বা বিজেপি কর্মীদের হত্যাকারীদের বাঁচাতে এই আলোচনা। দয়া করে আমাদের বোঝান তেমন কোনও ‘সেটিং’ নেই"।
তথাগত রায়
তথাগত রায়গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

দিল্লিতে মোদী-মমতা বৈঠক নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন তথাগত রায়ট্যুইটারে তিনি সরাসরি নরেন্দ্র মোদীর কাছে জানতে চান তাঁদের মধ্যে ‘সেটিং’ হয়েছে কিনা! যা নিয়ে বেশ অস্বস্তিতে পড়েছে পদ্ম শিবির।

শুক্রবার রাজধানীতে নিজের বাসভবনে মমতার সাথে বৈঠক করেন মোদী। দুই প্রশাসনিক প্রধানের বৈঠক নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। বিরোধীরা অভিযোগ করছেন পার্থকে বাঁচাতে দিল্লি ছুটেছেন মমতা। এই বৈঠক শুধুমাত্র সেটিং। এবার সেই আলোচনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব হলেন বিজেপি নেতা তথাগত রায়। নিজের ট্যুইটার অ্যাকাউন্টে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে লেখেন, "কলকাতা ‘সেটিং’ আশঙ্কায় ভুগছে। যার অর্থ মোদী ও মমতার মধ্যে গোপন বোঝাপড়া হয়েছে। তৃণমূলের চোর বা বিজেপি কর্মীদের হত্যাকারীদের বাঁচাতে এই আলোচনা। দয়া করে আমাদের বোঝান তেমন কোনও ‘সেটিং’ নেই"।

শুক্রবার প্রায় ৪৫ মিনিট বৈঠক হয় দুজনের। দ্রুত রাজ্যে একশো দিনের কাজের বকেয়া টাকা মেটানোর দাবি জানান মুখ্যমন্ত্রী। মিড-ডে-মিল প্রকল্পেরও টাকা বকেয়া আছে কেন্দ্রের কাছে। ১ লক্ষ ৯৬৮ কোটি টাকা মেটানোর দাবি জানিয়েছেন তিনি। মোদীকে চিঠিও দেন তিনি। সূত্রের খবর মমতা প্রধানমন্ত্রীকে জানিয়েছেন বেশীরভাগ প্রকল্পই গ্রামকে কেন্দ্র করে। বকেয়া টাকা না মেটালে গ্রামের মানুষরা অসুবিধায় পড়ছে।

‘স্বচ্ছ ভারত অভিযানে’ বকেয়া আছে ৩৪৪ কোটি টাকা। ঘাটাল মাস্টার প্ল্যানে বকেয়া ৭৪৩ কোটি। ১০০ দিনের কাজে কেন্দ্রের কাছে রাজ্য ৬ হাজার ৫৬১ কোটি টাকা পায়। ‘প্রধানমন্ত্রী আবাস যোজনায়’ বকেয়া ৯ হাজার ৩২৯ কোটি টাকা। ‘সমগ্র শিক্ষা মিশনে’ বাকি ১৫ হাজার ৮৬৪ কোটি টাকা। এছাড়াও অন্যান্য প্রকল্পেরও কোটি কোটি টাকা পায় রাজ্য। একই দিনে মমতা রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সাথেও দেখা করেন।

তথাগত রায়
দিল্লিতে মোদী-মমতার টানা ৪৫ মিনিটের বৈঠক, 'সেটিং' হয়েছে - কটাক্ষ বিরোধীদের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in