‘বাংলার মানুষ ধর্মীয় ও বিভাজনের রাজনীতির বিরুদ্ধে ভোট দিয়েছেন’ - এবার বেসুরো চন্দ্র কুমার বোস

বর্তমানে দলের কোনও কর্মসূচিতে তেমন দেখা যায় না। এবার নির্বাচনী মিটিং-মিছিলেও তাঁকে দেখা যায়নি।
‘বাংলার মানুষ ধর্মীয় ও বিভাজনের রাজনীতির বিরুদ্ধে ভোট দিয়েছেন’ - এবার বেসুরো চন্দ্র কুমার বোস
ফাইল ছবি

বিজেপির অন্দরে অস্বস্তি বাড়ালেন নেতাজির পরিবারের সদস্য চন্দ্র কুমার বোসের একটি টুইট। ধর্মীয় বিভাজনের বিরুদ্ধে মানুষের ভোট দেওয়াকে তিনি পূর্ণ সমর্থন জানিয়েছেন। টুইটে তিনি লেখেন, 'বাংলার মানুষ ধর্মীয় ও বিভাজনের রাজনীতির বিরুদ্ধে স্পষ্টত ভোট দিয়েছেন। বাংলা সবসময় অন্যদের থেকে আলাদা থেকেছে রাজনীতিতে ধর্মীয় প্রতীকের ব্যবহার নিয়ে। জয় হিন্দ!'

এই টুইটে স্পষ্টতই দলের রণনীতির বিরুদ্ধাচারণ করা হয়েছে। বাংলার মানুষ যে বিজেপির ধর্মীয় মেরুকরণকে পছন্দ করছেন না, তিনি সেটাই বোঝাতে চেয়েছেন। যদিও রাজ্য বিজেপির সহ-সভাপতিকে বর্তমানে দলের কোনও কর্মসূচিতে তেমন দেখা যায় না। এবার নির্বাচনী মিটিং-মিছিলেও তাঁকে দেখা যায়নি।

প্রসঙ্গত, নির্বাচনের পর হিংসার বিভিন্ন ঘটনা নিয়ে তোলপাড় হয়েছে রাজ্য। সম্প্রতি তার সঙ্গে যুক্ত হয়েছে পৃথক উত্তরবঙ্গ ও রাঢ়বঙ্গের দাবি। বঙ্গ গেরুয়া শিবিরই সরব হয়েছে। হিংসা নিয়ে রাজ্যপালের কাছে নালিশ করছেন বিজেপির নেতা-বিধায়করা, অপরদিকে বাংলা ভাগের দাবিতে সরব হন দুই সাংসদ-সহ একাধিক নেতা।

এবারের বিধানসভা নির্বাচনে একপ্রকার ভরাডুবি হয়েছে বিজেপির। তারপর থেকেই বেসুরো হয়েছেন অনেক নেতানেত্রী। তাঁদের তালিকায় রয়েছেন অনেক দলবদলুই। এরপরই ধীরে ধীরে শঙ্কার মেঘ ঘনিয়েছে গেরুয়া শিবিরে। সেই তালিকায় নতুন সংযোজন চন্দ্রকুমার বোস। অবশ্য চন্দ্র কুমার বসুর ট্যুইট নিয়ে বিজেপি নেতৃত্বের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in