রামপুরহাটে অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর অভিযোগ - অস্বীকার হাসপাতালের

গতকাল মাত্র ৪ ঘন্টায় ৪ কোভিড রোগীর মৃত্যু হয় রামপুরহাট হাসপাতালে। এরপরই অভিযোগ উঠে, অক্সিজেনের অভাবে ওই রোগীদের মৃত্যু হয়েছে। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করেছে।
রামপুরহাটে অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর অভিযোগ - অস্বীকার হাসপাতালের
ছবি প্রতীকী সংগৃহীত

ফের অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর অভিযোগ উঠলো রাজ‍্যে।‌ এবার কাঠগড়ায় বীরভূমের রামপুরহাট হাসপাতাল। গতকাল মাত্র ৪ ঘন্টায় ৪ কোভিড রোগীর মৃত্যু হয় রামপুরহাট হাসপাতালে। এরপরই অভিযোগ উঠে, অক্সিজেনের অভাবে ওই রোগীদের মৃত্যু হয়েছে। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করেছে।

মঙ্গলবার সকাল‌ সাতটা থেকে বেলা এগারোটার মধ্যে চার ঘন্টায় চারজন কোভিড রোগীর মৃত্যু হয় রামপুরহাট হাসপাতালে। এঁদের প্রত‍্যেকেরই বয়স ৫৫ থেকে ৬০-এর মধ্যে। রোগীর আত্মীয়দের অভিযোগ, অক্সিজেনের অভাবে মৃত্যু হয়েছে তাঁদের। যদিও হাসপাতাল কর্তৃপক্ষ এই মৃত্যুর জন্য কোমর্বিডিটিকে দায়ী করছে। হাসপাতালের ডেপুটি সুপার জানিয়েছেন, চারজনই আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন। প্রত‍্যেকেরই কোমর্বিডিটি ছিল। অক্সিজেনের অভাবে কারো মৃত্যু হয়নি।

যদিও অন‍্য সূত্র মারফত খবর পাওয়া গেছে, হাসপাতালে কোভিড ইউনিট চালুর পর থেকেই অক্সিজেনের অভাব শুরু হয়েছে। অক্সিজেন সরবরাহকারী সংস্থা প্রয়োজন মতো অক্সিজেন দিতে পারছে না।

এর আগে সোমবার কলকাতা পোর্ট ট্রাস্টের হাসপাতালে অক্সিজেনের অভাবে এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছিল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in