Paresh Adhikary: রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদে দুর্নীতিতে অভিযুক্ত পরেশ অধিকারী!

রাজ্যের হাসপাতালগুলির উন্নত পরিষেবার জন্য গ্রামীণ হাসপাতাগুলিতেও রোগীকল্যণ সমিতির চেয়ারম্যান থাকবে। তাঁরা হাসপাতালের চিকিৎসার দিকটা গুরুত্বের সাথে দেখবেন।
পরেশ অধিকারী
পরেশ অধিকারীগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হলেন পরেশ অধিকারী। প্রকাশিত হল ২১৮ টি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানের তালিকা। আর তাতেই দেখা যাচ্ছে SSC দুর্নীতিতে অভিযুক্ত পরেশ অধিকারীর নাম।

সম্প্রতি রাজ্যের স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে রাজ্যের বিভিন্ন হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানের নাম প্রকাশ করা হয়েছে। নতুন বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিটি সুপারস্পেশালিটি হাসপাতালের মতো গ্রামীণ হাসপাতালেও রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান নিয়োগ করা হবে। সেই তালিকায় রয়েছেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। তিনি কোচবিহার হলদিবাড়ি গ্রামীণ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হলেন।

স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর, রাজ্যের হাসপাতালগুলির উন্নত পরিষেবার জন্য গ্রামীণ হাসপাতালগুলিতেও রোগীকল্যণ সমিতির চেয়ারম্যান থাকবে। তাঁরা হাসপাতালের চিকিৎসার দিকটা গুরুত্বের সাথে দেখবেন। পাশাপাশি হাসপাতালের পরিষেবা নিয়ে কোনো অভিযোগ থাকলে তা খতিয়ে দেখবেন। স্বাস্থ্য দপ্তর থেকে এও বলা হয় মূলত স্থানীয় জনপ্রতিনিধিদেরকেই এই পদে নিয়োগ করা হচ্ছে।

উল্লেখ্য, বেশকিছুদিন আগে কলকাতা মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানের পদ থেকে অপসারিত হন নির্মল মাঝি। ওনার বদলে নতুন চেয়রাম্যান করা হয় শাসক দলের অন্য এক নেতা ডাঃ সুদীপ্ত রায়কে। মেডিক্যাল কলেজ থেকে অপসারণের পর তাঁকে আমতা গ্রামীন হাসপাতাল ও বৃন্দাবনপুর গ্রামীণ হাসপাতালের চেয়ারম্যান পদে নিযুক্ত করা হয়। অনেকে মনে করছেন নির্মল মাঝির নিয়োগ নিয়ে কোনো প্রশ্ন যাতে না ওঠে সেই জন্যই নতুন করে চেয়রাম্যানের তালিকা প্রকাশ করা হল।

পরেশ অধিকারীর পাশাপাশি ২১৮টি তালিকায় রয়েছে শত্রুঘ্ন সিনহা, মিমি চক্রবর্তী, শতাব্দী রায়, মানিক ভট্টাচার্য, উদয়ন গুহ, সোহম চক্রবর্তী সহ একাধিক হেভিওয়েট নেতার নাম।

পরেশ অধিকারী
TET Scam: ২৩ লাখ প্রার্থীর মধ্যে ২৭৩ জনকে বাড়তি নম্বর কেন? ফের আদালতের প্রশ্নের মুখে পর্ষদ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in