Panagarh: ক্ষতিপূরণের দাবিতে নির্মীয়মান পার্কিং সেন্টারের কাজ আটকে গ্রামবাসীদের বিক্ষোভ

বুদবুদের কোটা গ্রামের বাসিন্দাদের অভিযোগ, জমি অধিগ্রহণের সময় যে প্যাকেজ ঘোষণা ঘোষণা করেছিল সরকার সেই প্যাকেজ অনুযায়ী এখনো জমিদাতারা ক্ষতিপূরণ পাননি।
পানাগড়ে কাজ আটকে জমিদাতাদের বিক্ষোভ
পানাগড়ে কাজ আটকে জমিদাতাদের বিক্ষোভনিজস্ব চিত্র

পানাগড় শিল্প তালুকে নির্মীয়মান পার্কিং সেন্টারের কাজ আটকে বিক্ষোভ দেখালো কোটা গ্রামের বাসিন্দারা। বুদবুদের কোটা গ্রামের বাসিন্দাদের অভিযোগ, জমি অধিগ্রহণের সময় যে প্যাকেজ ঘোষণা ঘোষণা করেছিল সরকার সেই প্যাকেজ অনুযায়ী এখনো জমিদাতারা ক্ষতিপূরণ পাননি। এর আগেও বহুবার গ্রামের বাসিন্দারা এই বিষয়ে আন্দোলন করেছিলেন কিন্তু তাতেও কোনো ফল হয়নি। এই কারণেই বুধবার জমিদাতারা এই জমিতে কাজ আটকে বিক্ষোভ দেখাতে থাকেন।

জমিদাতা তথা গ্রামের মানুষরা জানিয়েছেন যতদিন না তাদের চুক্তি অনুযায়ী প্যাকেজ দেওয়া হবে ততদিন তারা আন্দোলন চালিয়ে যাবেন।

প্রসঙ্গত, ২০০৮-২০০৯ সালে তৎকালীন বাম শাসনকালে প্রায় ১৫শো একর জমি অধিগ্রহণ করা হয় পানাগড় শিল্প তালুকের জন্য। অধিগ্রহণ করা জমিতে বর্তমানে চারটি কারখানা তৈরি হয়েছে। এখনো বাকি জমি ফাঁকা পড়ে আছে। সেই জমিতে নানান শিল্প গড়ে ওঠার কথা। সেই সমস্ত কারখানার গাড়ি পার্কিংয়ের জন্য ইতিমধ্যে কোটা গ্রামের প্রবেশ পথে গাড়ি পার্কিং সেন্টার তৈরি করার কাজ শুরু হয়েছে।

বুধবার সেই কাজে বাধা দিয়ে বিক্ষোভ দেখালো গ্রামের মানুষ। বিক্ষোভের খবর ছড়িয়ে পড়তেই ঘটনাস্থলে যায় বুদবুদ থানার পুলিশ। অন্যদিকে ঠিকেদার সংস্থা বারংবার বাধার মুখে পড়ে ক্ষতির সম্মুখীন হচ্ছে বলে জানিয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in