মুখ্যমন্ত্রীর কথা কেউ বিশ্বাস করতে পারছেন না! মমতাকে কটাক্ষ সুজন চক্রবর্তীর

তিনি যখন বিরোধী নেত্রী ছিলেন তখন উনি বারবার বলেছেন শিল্পও হবে কৃষিও হবে। শিল্প এবং কৃষি দুই ভাই-বোন একই সাথে হাত ধরাধরি করে চলবে। গত ১২ বছরে আমরা কী দেখলাম? না হল কৃষি না হল শিল্প।
মুখ্যমন্ত্রীর কথা কেউ বিশ্বাস করতে পারছেন না! মমতাকে কটাক্ষ সুজন চক্রবর্তীর
মমতা ব্যানার্জীকে কটাক্ষ সুজন চক্রবর্তীরগ্রাফিক্স - নিজস্ব

শুক্রবার সিঙ্গুর থেকে কামারকুন্ডু পর্যন্ত রেল ওভারব্রিজ উদ্বোধন করেন মমতা ব্যানার্জী। সেখানে তিনি সিঙ্গুর, হিন্দমোটরস, চাকলা, তারকেশ্বর, দীঘা সহ বিভিন্ন জায়গায় গত ১১ বছর ধরে করা উন্নয়নের খতিয়ান দেন। আর এই উন্নয়ন প্রসঙ্গে তৃণমূল সুপ্রিমোকে তীব্র কটাক্ষ করলেন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী

এদিন রেল ওভারব্রিজ উদ্বোধন করার সময় মুখ্যমন্ত্রী বলেন, ‘সিঙ্গুরে অ্যাগ্রো ইন্ডাস্ট্রি হচ্ছে। কোচ ফ্যাক্টরির উদ্বোধনেও আসতে হবে। হিন্দমোটরসেও কারখানা হচ্ছে, আরও অনেক কিছুও হচ্ছে। শিল্প এবং কৃষি একসাথে এগিয়ে চলবে। এখানে আগামীদিনে কোটি কোটি টাকার ইন্ডাস্ট্রি হবে।'

আর এই নিয়েই সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী তীব্র আক্রমণ করলেন মমতা ব্যানার্জীকে। এক সংবাদমাধমে মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতিক্রিয়া দিতে গিয়ে তিনি বলেন, 'মুখ্যমন্ত্রী প্রতিদিনই নতুন নতুন কথা বলছেন, সবাই শুনছেন, কিন্তু চোখে কেউ মেলাতে পারছে না। উনি যে সত্যি কথা বলছেন তা কেউ বিশ্বাস করছে না। তিনি যখন বিরোধী নেত্রী ছিলেন তখন উনি বারবার বলেছেন শিল্পও হবে কৃষিও হবে। শিল্প এবং কৃষি দুই ভাই-বোন একই সাথে হাত ধরাধরি করে চলবে। গত ১২ বছরে আমরা কী দেখলাম? না হল কৃষি, না হল শিল্প। তৈরি হওয়া ইন্ডাস্ট্রিজ সেটাকে কার্যত বুলডোজ করে ভেঙে দেওয়া হল। যুবকের স্বপ্ন ভঙ্গ করা হল। বাংলার সর্বনাশ হল। শিল্প আর আসছে না, এরপর শিল্পী আসবে কিনা সেটারও প্রশ্ন এসে গেল।

বাম নেতা আরও বলেন, মুখ্যমন্ত্রী সরষে চাষ করতে লেগে গেলেন সিঙ্গুরে। সরষে চাষ হল আর ফসল ফলল ধান! মানুষতো চোখে সরষে ফুল দেখছে। না হল কৃষি, না হল শিল্প। মাটি কাটা হচ্ছে, মাটি লোপাট হচ্ছে। মাছ চাষ হবে। এখন আবার নাকি কীসব করিডর-ফরিডর করবেন। আর কত অসত্য বলবেন উনি?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in