কাঁথি সমবায় ব‍্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে শুভেন্দু অধিকারীর অপসারণের দাবিতে অনাস্থা

মনে করা হচ্ছে, জরুরী বৈঠকে ব‍্যাঙ্কের চেয়ারম্যান পদ‌ থেকে শুভেন্দু অধিকারীর অপসারণ চেয়ে ভোটাভুটির দাবি তুলবেন ব‍্যাঙ্কের‌ ডিরেক্টররা। ভোটাভুটিতে নন্দীগ্রামের বিধায়কের হারার সম্ভাবনাই বেশি।
কাঁথি সমবায় ব‍্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে শুভেন্দু অধিকারীর অপসারণের দাবিতে অনাস্থা
শুভেন্দু অধিকারীফাইল ছবি

পূর্ব মেদিনীপুরের কাঁথি সমবায় ব‍্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে শুভেন্দু অধিকারীর অপসারণের দাবিতে অনাস্থা প্রস্তাব জমা পড়লো। সোমবার ব‍্যাঙ্কের ডিরেক্টররা বিধানসভার বিরোধী দলনেতার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব জমা করেছেন। শীঘ্রই এই নিয়ে জরুরি বৈঠক ডাকা হবে বলে জানা গিয়েছে।

মনে করা হচ্ছে, জরুরী বৈঠকে ব‍্যাঙ্কের চেয়ারম্যান পদ‌ থেকে শুভেন্দু অধিকারীর অপসারণ চেয়ে ভোটাভুটির দাবি তুলবেন ব‍্যাঙ্কের‌ ডিরেক্টররা। ভোটাভুটিতে নন্দীগ্রামের বিধায়কের হারার সম্ভাবনাই বেশি। এই মুহূর্তে কাঁথি সমবায় ব‍্যাঙ্কে ডিরেক্টরের সংখ্যা ১৪ হলেও ভোটাধিকার রয়েছে ১২ জনের। এদের অধিকাংশই বর্তমানে শুভেন্দুর বিরুদ্ধে বলে জানা গেছে।

ইতিমধ্যেই এই সমবায় ব‍্যাঙ্কে অনিয়মের অভিযোগ তুলে কাঁথি থানায় মামলা দায়ের করেছেন শেয়ারহোল্ডারদের একজন। রাজ‍্য অর্থ দপ্তরের ব‍্যাঙ্কের ‌বিরুদ্ধে স্পেশাল অডিট শুরু করেছে। অর্থাৎ শুভেন্দু অধিকারীকে চাপে ফেলতে সবদিক থেকে প্রস্তুতি শুরু করেছে রাজ‍্যের শাসক দল।

গত বছর দলবদল করার পরই তৃণমূল অভিযোগ করে, অবৈধভাবে একাধিক সমবায় ব‍্যাঙ্কের চেয়ারম‍্যান পদে রয়েছেন রাজ‍্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী। ব‍্যাঙ্কগুলোর চেয়ারম্যান পদ থেকে তাঁকে সরানোর জন্য শীর্ষ নেতাদের কাছে আবেদনও জানিয়েছে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল নেতৃত্ব। রাজ‍্য সরকার সেই প্রক্রিয়া শুরু করে দিয়েছে বলে মনে হচ্ছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in