নিশীথ প্রামাণিকের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন, প্রাথমিক স্কুলের ছবি পোস্ট করে কটাক্ষ উদয়নের
ছবি- সোশ্যাল মিডিয়া

নিশীথ প্রামাণিকের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন, প্রাথমিক স্কুলের ছবি পোস্ট করে কটাক্ষ উদয়নের

লোকসভার ওয়েবসাইট ও হলফনামায় দু'রকম তথ্য দেওয়ার অভিযোগও ওঠে নিশীথ প্রামাণিকের বিরুদ্ধে

লোকসভার পর বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছেন নিশীথ প্রামাণিক। যদিও দলের নির্দেশে বিধায়ক পদ ছেড়ে দেন। সদ্যই কেন্দ্রীয় মন্ত্রী হয়েছেন। অমিত শাহর সঙ্গী তিনি। আর তাঁর সঙ্গী বিতর্ক। তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে বিঁধলেন তৃণমূল নেতা উদয়ন গুহ।

তবে প্রথম থেকেই নিশীথের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন উঠেছে। লোকসভার ওয়েবসাইট ও হলফনামায় দু'রকম তথ্য দেওয়ার অভিযোগও ওঠে। তিনি মাধ্যমিক পাশ নাকি বিসিএ উত্তীর্ণ, তা নিয়ে প্রশ্ন তুলেছিল তৃণমূল। মঙ্গলবার সেই একই ইস্যুতে ফেসবুক পোস্টে কেন্দ্রীয় মন্ত্রীকে খোঁচা দিলেন উদয়ন গুহ।

এদিন নিশীথের লোকসভার প্রোফাইলের একটি স্ক্রিনশট শেয়ার করেন তৃণমূল নেতা। সেখানে লেখা, Bachelors of Computer Aplications (BCA), Educated at Balakura Junior Basic School। সঙ্গে জুড়ে দেন বালাকুড়া নিম্নবুনিয়াদি স্কুলের একটি ছবি। এরপর ক্যাপশনে তিনি লেখেন, 'এই সেই বিখ্যাত B-school, যেখান থেকে আমাদের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মাধ্যমিক পাশের পর বিসিএ করেছেন।'

কয়েকদিন আগে এই ইস্যুতেই ফেসবুকে কোচবিহারের তৃণমূল সভাপতি পার্থপ্রতিম রায় প্রশ্ন তুলে লেখেন, 'শুনলাম কোচবিহারের সাংসদ মন্ত্রী হচ্ছেন। বেশ ভালো কথা। কিন্তু লোকসভার সাইট খুঁজতে গিয়ে চক্ষু চড়কগাছ। ওয়েবসাইটে সাংসদ মহাশয়ের শিক্ষাগত যোগ্যতা দেখাচ্ছে BCA (Bachelor of Computer Application)। কিন্তু ভোটে দাঁড়ানোর সময় হলফনামায় লেখা সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক। আমি না বিষয়টি বুঝতে পারলাম না।'

পোস্টে তিনি বিষয়টি তাঁকে বোঝানোর জন্য অনুরোধ করেন। কটাক্ষ করে সাংসদকেও বোঝানোর আবেদন করেন। তবে যতই তৃণমূল প্রশ্ন তুলুক না কেন, সাংসদ বা বিজেপি, কেউই বিষয়টিকে গুরুত্ব দিতে রাজি নন। প্রসঙ্গত, ২০১৯ সালে ঘাসফুল ছেড়ে গেরুয়া শিবিরে গিয়েই লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পান। জয়ীও হন। ক্রমশ কোচবিহারের সাংসদের ওপর কেন্দ্রীয় নেতাদের ভরসা বাড়তে থাকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in