পুরভোটে বিপুল জয়ের দিনই অস্বস্তিতে শাসক শিবির, বোমা বিস্ফোরণ কান্ডে মন্ত্রীকে নোটিস NIA-এর

গত ৩ জানুয়ারি খেজুরিতে এক তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণ হয়। অনুপ দাস নামে এক যুবকের মৃত্যু হয়। আগুনে ঝলসে যায় আরও তিন জন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কঙ্কন রায় নামে আরও এক জনের মৃত্যু হয়।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ফাইল ছবি

পুরভোটের বিপুল জয়ের দিনই অস্বস্তিতে শাসক শিবির। বোমা বিস্ফোরণের ঘটনায় তৃণমূলের দাপুটে নেতা তথা রাজ‍্যের মৎস্যমন্ত্রী অখিল গিরিকে নোটিস পাঠালো এনআইএ। যদিও মন্ত্রীর তরফ থেকে নোটিশের কথা অস্বীকার করা হয়েছে। সূত্রের খবর, খেজুরি বোমা বিস্ফোরণ মামলায় আগামীকাল অখিল গিরিকে NIA-এর তরফ থেকে ডেকে পাঠানো হয়েছে।

অখিল গিরি জানিয়েছেন, এনআইএ-র নোটিসের কোনো কপি হাতে পাননি তিনি। তিনি আরও বলেন - বিজেপি নেতারা যা বলেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলো তাই করে। রাজ‍্যের মানুষ বিজেপিকে বয়কট করেছে। বিজেপি জনগণের রায় মেনে নিতে না পেরে এই সব পদ্ধতি অবলম্বন করে তৃণমূলকে দমাতে চাইছে।

উল্লেখ্য, গত ৩ জানুয়ারি খেজুরিতে এক তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণ হয়। খেজুরির জনকা গ্রাম পঞ্চায়েতর ভাঙনমারি গ্রামে বিস্ফোরণের ঘটনাটি ঘটে৷ বিস্ফোরণের ফলে অনুপ দাস নামে এক যুবকের মৃত্যু হয়। আগুনে ঝলসে যায় আরও তিন জন। আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কঙ্কন রায় নামে আরও এক জনের মৃত্যু হয়।

বিরোধীদের অভিযোগ, বোমা বাঁধতে গিয়ে এই বিস্ফোরণ হয়। ঘটনাটিকে ইস্যু করে সরব হন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। বোমা বাঁধতে গিয়েই এই মৃত্যু বলে দাবিও করেন তিনি। ঘটনায় একাধিক দাপুটে তৃণমূল নেতা জড়িত থাকার সম্ভাবনা উল্লেখ করেছেন।

অন‍্যদিকে, আজই কাঁথি পুরসভা সহ রাজ‍্যের ১০৮ পুরসভার ফল ঘোষণা হয়েছে। এর মধ্যে ১০২টিতেই জয়ী হয়েছে তৃণমূল। শুভেন্দু অধিকারীর গড় কাঁথিতেও পরাজিত হয়েছে বিজেপি। এই জয়ের অন‍্যতম কান্ডারি অখিল গিরি। কিন্তু জয়ের খবর আসার কিছুক্ষণ পরেই এনআইএ-র নোটিস পাঠানোর খবর আসে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
অনুব্রত গড়ে ভোটের দিনেই জেলবন্দী CPIM প্রার্থী, সেই ওয়ার্ড নিজেদের দখলে রাখল বামেরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in