Murshidabad: তৃণমূলে যোগ দিচ্ছেন মইনুল হক, ভোটের আগে ধাক্কা কংগ্রেস শিবিরে
মইনুল হকফাইল ছবি ট্যুইটারের সৌজন্যে

Murshidabad: তৃণমূলে যোগ দিচ্ছেন মইনুল হক, ভোটের আগে ধাক্কা কংগ্রেস শিবিরে

ভোটের আগেই বড়োসড়ো ভাঙনের মুখে মুর্শিদাবাদ কংগ্রেস। আগামী ২৩ সেপ্টেম্বর কংগ্রেসের পাঁচ বারের বিধায়ক মইনুল হক সহ একাধিক প্রথম সারির জেলা কংগ্রেস নেতৃত্ব তৃণমূলের পথে। এমনটাই সূত্রের দাবি।

ভোটের আগেই বড়োসড়ো ভাঙনের মুখে মুর্শিদাবাদ কংগ্রেস। আগামী ২৩ সেপ্টেম্বর মইনুল হক সহ একাধিক প্রথম সারির জেলা কংগ্রেস নেতৃত্ব তৃণমূলের পথে। এমনটাই সূত্রের দাবি।

আগামী ৩০ সেপ্টেম্বর জঙ্গিপুরে নির্বাচন। তার আগেই বড় ধাক্কা কংগ্রেস শিবিরে। ফারাক্কার পাঁচ বারের কংগ্রেস বিধায়ক তথা জাতীয় কংগ্রেসের সাধারণ সম্পাদক মইনুল হক এবার তৃণমূলের পথে।

মঙ্গলবার দুপুরে তিনি কংগ্রেসের অন্তর্বর্তী প্রেসিডেন্ট সোনিয়া গান্ধীকে ইস্তফাপত্র পাঠিয়েছেন। অর্থাৎ রাজনৈতিক জীবনে নতুন ইনিংস শুরুর জন্য সবরকমভাবে প্রস্তুত কংগ্রেসের সর্বভারতীয় নেতা মইনুল হক। এর ফলে মুর্শিদাবাদ কংগ্রেসের প্রভূত ক্ষতি হল তা বলার অপেক্ষা রাখে না।

তৃণমূল সূত্রে দাবি, আগামী ২৩ তারিখ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের প্রচার সভা থেকে তৃণমূলে অন্তর্ভুক্তি ঘটবে অধীর ঘনিষ্ঠ মইনুলের।

সূত্র মারফত জানা গিয়েছে, সোমবার রাতে জঙ্গিপুরে তৃণমূলের প্রার্থী জাকির হোসেনের বাড়িতে একটি বৈঠক হয় জেলা নেতৃত্বের। ছিলেন সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতি খলিলুর রহমান, সাংসদ আবু তাহের খান-সহ শীর্ষ নেতৃত্ব। সেখানেই মইনুল হককে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

এ বিষয়ে খলিলুর রহমান বলেছেন, 'আগামী ২৩ তারিখ অভিষেক বন্দ্যোপাধ্যায় এখানে প্রচারে আসছেন। তাঁর হাত ধরেই তৃণমূলে যোগ দেবেন ফরাক্কার প্রাক্তন কংগ্রেস বিধায়ক মইনুল হক। শুধু তিনি নন, তাঁর সঙ্গে ওইদিন আমাদের দলে যুক্ত হবেন আরও বেশ কয়েকজন কংগ্রেস কর্মী।' দলবদলের খবর স্বীকার করেছেন মইনুল হকও।

উল্লেখ্য, আগামী ৩০ তারিখ মুর্শিদাবাদের দুই কেন্দ্র - জঙ্গিপুর ও সামশেরগঞ্জে বিধানসভা ভোট। তার ঠিক একসপ্তাহ আগেই মুর্শিদাবাদ কংগ্রেসএ ভাঙন যথেষ্ট প্রভাব ফেলবে নির্বাচনে। এমনটাই মত রাজনৈতিক মহলের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.