মুর্শিদাবাদ: উচ্চ মাধ্যমিকে পাশ করানোর দাবিতে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ, আগুনে আহত ২ ছাত্র

হরিহরপাড়া স্বরূপপুর উচ্চ বিদ্যালয়ে মোট ২০৬ জন ছাত্র-ছাত্রী উচ্চ মাধ্যমিকের পরীক্ষার্থী ছিল। তাদের মধ্যে মাত্র ১৩৩ জন ছাত্র ছাত্রী পাশ করেছে আর ৭৩ জন ছাত্র ছাত্রী ফেল করেছে।
মুর্শিদাবাদ: উচ্চ মাধ্যমিকে পাশ করানোর দাবিতে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ, আগুনে আহত ২ ছাত্র
নিজস্ব চিত্র

ফের মুর্শিদাবাদে উচ্চ মাধ্যমিকে কম নম্বর পাওয়া ছাত্র ও অকৃতকার্য ছাত্রছাত্রীরা বিক্ষোভ দেখাল। পাশ করার দাবিতে স্কুলের সামনে রাজ্য সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ ছাত্র ছাত্রীদের। সেই টায়ারের আগুনে পুড়ে আহত দুই ছাত্র। হরিহরপাড়া স্বরূপপুর উচ্চ বিদ্যালয়ের ঘটনা।

ছাত্র ছাত্রীদের অভিযোগ হরিহরপাড়া স্বরূপপুর উচ্চ বিদ্যালয়ে মোট ২০৬ জন ছাত্র-ছাত্রী উচ্চ মাধ্যমিকের পরীক্ষার্থী ছিল। তাদের মধ্যে মাত্র ১৩৩ জন ছাত্র ছাত্রী পাশ করেছে আর ৭৩ জন ছাত্র-ছাত্রী ফেল করেছে। তাদের অভিযোগ স্কুল কর্তৃপক্ষের গাফিলতির কারনে অনেকেই ফেল করেছে। আর যারা উত্তীর্ণ হয়েছে তারাও কম নম্বর পেয়েছে। তারই প্রাতিবাদে স্কুলের সামনে রাজ্য সড়কের উত্তরে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখায় ছাত্র-ছাত্রীরা।

স্কুলের প্রধান শিক্ষক চন্দন বাবু জানান ছাত্র ছাত্রীদের সঙ্গে কথা বলেন এবং পুনর্মূল্যায়নের দাবিতে তাকে একটি দরখাস্ত দেওয়ার কথা তিনি বলেন। যদিও সে সব কিছু না করেই আজ ছাত্র ছাত্রীরা হরিহরপাড়া স্বরুপপুর উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের সামনে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেন। প্রধান শিক্ষক আরও জানান যে সকল ছাত্র-ছাত্রী সফল হয়েছেন তাদের দশম শ্রেণীর রেজাল্ট ও একাদশ শ্রেণির অ্যানুয়াল পরীক্ষার রেজাল্ট খুবই খারাপ থাকায় উচ্চমাধ্যমিকের তাদের এই ফলাফল হয়েছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in