বিধানসভায় মুকুল রায় বসবেন শুভেন্দুর পাশে!
শুভেন্দু অধিকারী, মুকুল রায়ফাইল চিত্র- সংগৃহীত

বিধানসভায় মুকুল রায় বসবেন শুভেন্দুর পাশে!

বিরোধী আইনের কবলে থেকে বাঁচার জন্য মুকুল রায় বিধানসভায় বিরোধীদের জন্য বরাদ্দ আসনে বসতে চলেছেন

ফের মুকুল রায় এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর একসঙ্গে পাশাপাশি বসার সম্ভাবনা তৈরি হয়েছে। মুকুল রায় তৃণমূলে যোগদান করলেও এখনও বিধায়ক পদ ছাড়েননি। বিরোধী আইনের কবলে থেকে বাঁচার জন্য তিনি বিধানসভায় বিরোধীদের জন্য বরাদ্দ আসনে বসতে চলেছেন। প্রথমে ঠিক হয়েছিল কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্রের বিধায়ক বসবেন মিহির গোস্বামী এবং বিধনসভায় বিজেপির মুখ্যসচেতক মনোজ টিজ্ঞার আশেপাশে। সেই হিসাবে বিরোধী দলনেতার আশেপাশেই তার জন্য আসন বরাদ্দ করা হতে পারে। সূত্রের খবর, বিজেপি পরিষদীয় দলের বিধায়কদের বরাদ্দ আসনেই মুকুল রায়ের বসতে পারেন।

বিধানসভা অধিবেশনের প্রথম দিনে মুকুল রায় অবশ্য বসেছিলেন অন্য জায়গায়। বিজেপি ও তৃণমূল পরিষদীয় দলের জন্য বরাদ্দ আসনগুলির মাঝামাঝি একটিতে বসেন তিনি। গত বার সেখানে বসতেন বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী ও ডোমকলের সিপিএম বিধায়ক আনিসুর রহমান। তাঁর সেদিনের বসার জায়গায় নিয়ে তুমুল কটাক্ষ করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। নির্লজ্জ, ত্রিশঙ্কু বলেও তোপ দাগেন তিনি। তা সত্ত্বেও বিধানসভার অন্দরে ছিল সৌজন্যের আবহ। মনোজ টিগ্গা ও হবিবপুরের বিধায়ক জুয়েল মুর্মু মুকুলের পায়ে হাত দিয়ে প্রণাম করেন। পরে জানা যায়, বেশ কয়েকজন বিধায়কের আসন বদল হবে।

সাধারণত রাজ্যের বিরোধী দলের বিধায়করা বসেন অধ্যক্ষের বাঁদিকে। বিধায়ক গ্যালারির প্রথম সারিতে থাকবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, মনোজ টিগ্গা-সহ অন্যরা। বিধানসভার তৃতীয় সংখ্যাগরিষ্ঠ জোট বা দলের সদস্যদের জন্য বরাদ্দ আসনে মুকুল রায় বসতে পারেন। তৃতীয় শক্তি হিসেবে কোনও দল বা জোট এবার বিধানসভায় নেই। তাই মুকুল রায় এবং সংযুক্ত মোর্চার বিধায়ক নওশাদ সিদ্দিকিকে সেখানে বসতে দেওয়া হতে পারে। আর তা হলে মুকুল রায় এবং শুভেন্দু অধিকারী আলাদা সারিতে হলেও বসবেন পাশাপাশি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in