PAC চেয়ারম্যান সংক্রান্ত মামলায় আদালতে আসছেন না মুকুল রায় - ক্ষুব্ধ বিচারপতি

মুকুল রায়ের পক্ষ থেকে কোর্টে হাজিরা দেওয়ার জন্য অতিরিক্ত ২ সপ্তাহ সময় দেওয়ার আবেদন জানান রাজ্যের এজি কিশোর দত্ত। কিন্তু সেই আবেদন খারিজ করে দেন বিচারক।
PAC চেয়ারম্যান সংক্রান্ত মামলায় আদালতে আসছেন না মুকুল রায় - ক্ষুব্ধ বিচারপতি
মুকুল রায় নিজস্ব চিত্র

কৃষ্ণনগর উত্তর বিধানসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটেই এবার বিধানসভা নির্বাচনে জয়ী হয়েছিলেন মুকুল রায়। তারপর তিনি তৃণমূলে যোগ দিলেও বিধায়ক পদ ছাড়েননি। তৃতীয়বারের জন্য তৃণমূল মন্ত্রিসভা গঠন করে। মুকুল রায় বিধানসভায় পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হন। যদিও তিনি এখনও বিজেপির বিধায়কই আছেন। তৃণমূলের সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে বিজেপি বিধায়ক অম্বিকা রায় মামলা করেন।

বুধবার শুনানি ছিল সেই পিএসি মামলার। এদিন মামলার শুনানি চলাকালীন বিচারকের ভর্ৎসনার মুখে পড়েন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল। প্রসঙ্গত, পিএসি চেয়ারম্যান হওয়ার পরে একটি বৈঠকেও যোগ দেননি মুকুল। যদিও অনুপস্থিতির কারণ হিসাবে শারীরিক অসুস্থতার কথা উল্লেখ করেন। সেই মর্মে তিনি আদালতে চিঠি ও চিকিৎসকের প্রেসক্রিপশন জমা দেন। এদিনও তিনি কোর্টে হাজিরা দেওয়ার জন্য অতিরিক্ত ২ সপ্তাহ সময় দেওয়ার আবেদন জানান। তাঁর পক্ষ থেকে আবেদন করেন রাজ্যের এজি কিশোর দত্ত। কিন্তু সেই আবেদন খারিজ করে দেন বিচারক।

বিজেপির তরফেও আইনজীবী অম্বিকা রায়ের দাবি ছিল, ‘‌সংবাদমাধ্যমে প্রতিক্রিয়া দিচ্ছেন মুকুল রায়। অথচ অসুস্থতার কারণে আদালতে আসছেন না। এই যুক্তি গ্রহণযোগ্য নয়।’‌ পাল্টা কিশোর দত্ত জানান, বেশি সময় তো নয়, মাত্র দু’‌সপ্তাহ সময় চাইছেন তিনি। কিন্তু সেই আবেদন নাকচ করে আগামী ১০ তারিখ ফের এই মামলার শুনানির দিন ধার্য হয়। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দালের বেঞ্চে এই মামলার শুনানি হবে।

সম্প্রতি মুকুল রায়ের স্ত্রী কৃষ্ণা রায়ের মৃত্যু হয়। তারপর তিনিও অসুস্থ হয়ে পড়েন। সম্প্রতি এসএসকেএমে চিকিৎসার জন্য যান মুকুল। চিকিৎসকদের মতে, স্নায়ুরোগে ভুগছেন তিনি। এর আগে সংবাদমাধ্যমের সামনে এমন কিছু ‘অসংলগ্ন’‌ বক্তব্য রেখেছিলেন মুকুল রায়, যাতে তিনি বেকায়দায় পড়ে যান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in