অনুব্রত গড়ে তৃণমূলে ভাঙন, মুরারইয়ে প্রার্থী নিয়ে অসন্তোষে দল ছাড়লেন মোর্তজা খান

মুরারই কেন্দ্রে প্রার্থী বদল করে আবদূর রহমানের জায়গায় মোশারফ হোসেনকে তৃণমূল প্রার্থী হিসেবে ঘোষণা করার পরেই রবিবার রাতে অনুগামীদের নিয়ে তৃণমূল ছাড়লেন বীরভূমের জেলা সহ সভাপতি আলি মোর্তজা খান।
অনুব্রত গড়ে তৃণমূলে ভাঙন, মুরারইয়ে প্রার্থী নিয়ে অসন্তোষে দল ছাড়লেন মোর্তজা খান

অনুব্রত গড়ে ভাঙন ধরলো তৃণমূলে। মুরারই কেন্দ্রে প্রার্থী বদল করে আবদূর রহমানের জায়গায় মোশারফ হোসেনকে তৃণমূল প্রার্থী হিসেবে ঘোষণা করার পরেই রবিবার রাতে অনুগামীদের নিয়ে তৃণমূল ছাড়লেন বীরভূমের জেলা সহ সভাপতি আলি মোর্তজা খান।

এর আগে মুরারই কেন্দ্র থেকে তৃণমূল প্রার্থী হিসেবে নাম ঘোষিত হয়েছিলো আবদুর রহমানের। কিন্তু কোভিডে আক্রান্ত হবার কারণে তিনি প্রার্থীপদ থেকে সরে যেতে বাধ্য হন। এরপরেই নতুন প্রার্থী হিসেবে নাম ঘোষণা হয় মোশারফ হোসেনের। যার আবার কংগ্রেসের প্রার্থী হিসেবে দাঁড়ানোর কথা ছিলো। মোশারফ হোসেনের নাম তৃণমূল প্রার্থী হিসেবে ঘোষিত হবার পরেই বেজায় ক্ষুব্ধ হন মোর্তজা খান। এরপরেই তিনি তৃণমূল ছেড়ে মুরারই কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নেন।

প্রসঙ্গত, গত ২০১৬ বিধানসভা ভোটে কংগ্রেসের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন মোর্তজা খান। ওই নির্বাচনে তৃণমূলের আবদুর রহমানের কাছে ২৮০ ভোটে হেরে যান মোর্তজা। এরপরেই তিনি তৃণমূলে যোগ দেন। এবার প্রার্থী হবার আবেদন জানালেন তাঁকে প্রার্থী করেনি তৃণমূল।

এলাকায় দক্ষ সংগঠক হিসেবেই পরিচিত মোর্তজা খান। তাঁর দল ছাড়ায় ওই কেন্দ্রে তৃণমূল কিছুটা মুশকিলেই পড়বে বলে রাজনৈতিক মহলের অভিমত। যদিও সূত্র অনুসারে মোর্তজা খান-এর সঙ্গে আলাদা করে কথা বলবেন অনুব্রত মণ্ডল এবং তৃণমূল মহলে আশা তাহলেই বরফ গলবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in