Moinul Haque: জল্পনার অবসান, অভিষেকের হাত ধরে তৃণমূলে যোগ ৫ বারের কংগ্রেস MLA মইনুল হকের

জঙ্গিপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভায় তৃণমূলে যোগ দিলেন মইনুল হক। তাঁর হাতে পতাকা তুলে দিয়ে অভিষেক বলেন, 'কংগ্রেস কাজ করছে ঠিকই। কিন্তু পারছে না। হতাশ হয়ে মইনুল দা দল ছাড়লেন।'
Moinul Haque: জল্পনার অবসান, অভিষেকের হাত ধরে তৃণমূলে যোগ ৫ বারের কংগ্রেস MLA মইনুল হকের
তৃণমূলে যোগ দিলেন মইনুল হকছবি সংগৃহীত

কংগ্রেস ছাড়ার দিনই তাঁর তৃণমূলে যোগ দেওয়া নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। অবশেষে সেই জল্পনাকে সত‍্যি করে ঘাসফুলের পতাকা হাতে তুলে নিলেন ফারাক্কার পাঁচবারের বিধায়ক মইনুল হক। এর ফলে মুর্শিদাবাদ সহ গোটা রাজ‍্যে কংগ্রেসের প্রভূত ক্ষতি হলো তা বলার অপেক্ষা রাখে না আর।

যেমনটা অনুমান করা হয়েছিল সেইমতো জঙ্গিপুরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভায় তৃণমূলে যোগ দিলেন মইনুল হক। তাঁর হাতে পতাকা তুলে দিয়ে অভিষেক বলেন, "কংগ্রেস কাজ করছে ঠিকই। কিন্তু পারছে না। হতাশ হয়ে মইনুল দা দল ছাড়লেন।' মইনুলের সাথে তাঁর বহু অনুগামীও দলবদল করেছেন।

সূত্র মারফত জানা‌ গেছে, সোমবার রাতে মুর্শিদাবাদের তৃণমূল নেতা জাকির হোসেনের বাড়িতে একটি বৈঠক হয়েছিল। সেখানে উপস্থিত ছিলেন জেলার তৃণমূল সভাপতি খলিলুর রহমান, সাংসদ আবু তাহের খান সহ শীর্ষ নেতৃত্ব। সেখানেই ঠিক হয় ২৩ সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভাতে তৃণমূলে যোগ দেবেন মইনুল হক। এরপরের দিন অর্থাৎ মঙ্গলবার দুপুরে কংগ্রেসের অন্তর্বর্তী প্রেসিডেন্ট সনিয়া গান্ধীকে ইস্তফাপত্র পাঠিয়ে দল‌ ছাড়ার কথা জানান মইনুল হক।

প্রসঙ্গত, আর এক সপ্তাহ পর ৩০ সেপ্টেম্বর মুর্শিদাবাদের দুই কেন্দ্র - জঙ্গিপুর ও সামসেরগঞ্জে বিধানসভা নির্বাচন। তাঁর আগে এই দলবদলে কংগ্রেসে যথেষ্ট প্রভাব পড়বে বলে মনে‌ করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in