দলীয় কর্মীদের তৎপরতায় খোঁজ পাওয়া গেল নবান্ন অভিযানে নিখোঁজ DYFI কর্মী দীপক পাঁজার
খোঁজ পাওয়া গেল দীপক পাঁজারনিজস্ব চিত্র

দলীয় কর্মীদের তৎপরতায় খোঁজ পাওয়া গেল নবান্ন অভিযানে নিখোঁজ DYFI কর্মী দীপক পাঁজার

নিখোঁজ হবার প্রায় ২২ দিন পরে খুঁজে পাওয়া গেল পূর্ব মেদিনীপুরের বাহারপোতা গ্রামের DYFI কর্মী দীপক পাঁজাকে। এদিন তাঁকে বালী স্টেশন সংলগ্ন অঞ্চল থেকে খুঁজে পান সিপিআই(এম)-এর স্থানীয় বালি জগাছা এরিয়া কমিটির সম্পাদক সুখেন দাস। তাঁকে স্থানীয় এক দলীয় অফিসে রাখার পর নিয়ে যাওয়া হয় হাওড়া জেলা সিপিআই(এম) অফিসে। খবর পাঠানো হয়েছে বাড়িতে।

এদিন নিখোঁজ দীপক পাঁজার খোঁজ পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যান সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য রবীন দেব এবং DYFI রাজ্য সভাপতি সায়নদীপ মিত্র, SFI রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য। তাঁকে আপাতত হাওড়া জেলা পার্টি অফিসে রাখা হয়েছে।

গত ১১ ফেব্রুয়ারি কয়েকজনের সঙ্গে ছাত্র যুবদের নবান্ন অভিযানে এসেছিলেন দীপক পাঁজা। এরপর শান্তিপূর্ণ বিক্ষোভের ওপর জলকামান, লাঠিচার্জ চলাকালীন তিনি দলছুট হয়ে পড়েন। বাকিরা বাড়ি ফিরে গেলেও তিনি সেদিন থেকে নিখোঁজ ছিলেন।

এরপর দফায় দফায় তাঁর বাড়ি গিয়ে তাঁর পরিবারের পাশে থাকার বার্তা দেন বাম নেতৃত্ব। নিখোঁজ ডায়েরি করা হয় নিউ মার্কেট থানায়। কলকাতা হাইকোর্টে আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য হেবিয়াস কর্পাস দাখিল করেন। দীপক পাঁজার স্ত্রী সরস্বতী পাঁজা গত ২৮ ফেব্রুয়ারি ব্রিগেডে বাম সমাবেশেও উপস্থিত ছিলেন। আজও পূর্ব মেদিনীপুরের বাহারপোতায় তাঁর বাড়িতে গেছিলেন সায়নদীপ মিত্র, পরিতোষ পট্টনায়েক, প্রবীর পাইক সহ বাম নেতৃত্ব।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in