রাজ্যে ফের মৃদু ভূকম্পন, গতকাল রাত থেকে এই নিয়ে ৩ বার

এদিন সকাল সাতটা নাগাদ কম্পন হয় জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলায়। এরপর ফের সকাল ১০.৪০ নাগাদ আবার মৃদু ভূকম্পনে কেঁপে ওঠে উত্তরবঙ্গের বেশ কিছু অংশ।
রাজ্যে ফের মৃদু ভূকম্পন, গতকাল রাত থেকে এই নিয়ে ৩ বার
ছবি প্রতীকী সংগৃহীত

সোমবার রাত ৮টা ৫০ মিনিট নাগাদ ভূমিকম্পে কেঁপে উঠেছিল গোটা উত্তরবঙ্গ। তারপর মাত্র কয়েক ঘণ্টা। আজ সকালে ফের ভূমিকম্প অনুভূত হল উত্তরবঙ্গে বেশ কয়েকটি জেলায়। এদিন সকাল সাতটা নাগাদ কম্পন হয় জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলায়। এরপর ফের সকাল ১০.৪০ নাগাদ আবার মৃদু ভূকম্পনে কেঁপে ওঠে উত্তরবঙ্গের বেশ কিছু অংশ।

গতকাল ভূমিকম্পের উৎসস্থল ছিল গ্যাংটক। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.২। ৭-৮ সেকেন্ড তা স্থায়ী হয়। ভূমিকম্প হয় আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, শিলিগুড়ি, মালদায়। কম্পনের আতঙ্কে বহুতল আবাসনের বাসিন্দারা রাস্তায় নেমে আসেন। তবে এখনও পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতি হয়নি বা প্রাণহানি ঘটেনি বলে হবে খবর।

আজকের কম্পনের মাত্রা ছিল একেবারেই মৃদু। এর উৎস বা মাত্রা জানা যায়নি। বিশেষজ্ঞরা মনে করছেন, আজকের কম্পন গতকালের ভূমিকম্পের আফটার শক হতে পারে। আজ ভোরে অসমের তিনসুকিয়ায় ২.৭ মাত্রার মৃদু ভুমিকম্প অনুভূত হয়। তার প্রভাবও হতে পারে এদিনের কম্পন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in