সাংগঠনিক বৈঠকে অনুপস্থিত বহু মন্ডল সভাপতি, কপালে চিন্তার ভাঁজ বঙ্গ বিজেপির

সূত্রের খবর, দক্ষিণ ২৪ পরগণা পূর্বের মাত্র ১৩ জন মন্ডল সভাপতি উপস্থিত ছিলেন বৈঠকে। মোট মন্ডল সভাপতির সংখ‍্যা যেখানে ৪৩। মথুরাপুর সাংগঠনিক জেলার ৩৩ জন মন্ডল সভাপতির মধ্যে উপস্থিত ছিলেন মাত্র ৩ জন।
সাংগঠনিক বৈঠকে অনুপস্থিত বহু মন্ডল সভাপতি, কপালে চিন্তার ভাঁজ বঙ্গ বিজেপির
প্রতীকী ছবি

সোমবার থেকে সাংগঠনিক জেলাগুলিকে নিয়ে বৈঠক শুরু করেছে বঙ্গ বিজেপি। তিনদিন চলবে এই বৈঠক বলে জানা গেছে। দলের গোষ্ঠীদ্বন্দ্ব মেটানো থেকে শুরু করে বিধানসভা নির্বাচনে ব‍্যাপক ভরাডুবির পর কর্মীদের মনোবল চাঙ্গা করা সহ একাধিক ইস‍্যুতে এই বৈঠকের আয়োজন করা হয়েছে। কিন্তু প্রথমদিনের বৈঠক মনোবল বৃদ্ধি করার পরিবর্তে হতাশ করলো নেতাদের।

সূত্রের খবর, একাধিক মন্ডল সভাপতি অনুপস্থিত ছিলেন ওই বৈঠকে, যা কপালে চিন্তার ভাঁজ ফেলেছে বিজেপি কার্যকর্তাদের। এর ওপর উপস্থিত মন্ডল সভাপতিদের অধিকাংশই জেলা নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন। সোমবার প্রথম পর্বে ডায়মন্ড হারবার, মথুরাপুর এবং দক্ষিণ ২৪ পরগণা (পূর্ব) সাংগঠনিক জেলা নিয়ে বৈঠক হয়। সূত্রের খবর, দক্ষিণ ২৪ পরগণা পূর্বের মাত্র ১৩ জন মন্ডল সভাপতি উপস্থিত ছিলেন বৈঠকে। মোট মন্ডল সভাপতির সংখ‍্যা যেখানে ৪৩। মথুরাপুর সাংগঠনিক জেলার ৩৩ জন মন্ডল সভাপতির মধ্যে উপস্থিত ছিলেন মাত্র ৩ জন। আবার উপস্থিত মন্ডল সভাপতিদের অধিকাংশই জেলা নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন। বিধানসভা নির্বাচনে প্রার্থী বাছাই নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন তাঁরা।

মন্ডল সভাপতিদের অনুপস্থিতিতে কপালে চিন্তার ভাঁজ পড়েছে বঙ্গ বিজেপি নেতৃত্বের। রাজ‍্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ দলে বড়সড় রদবদলের ইঙ্গিত দিয়েছেন। তাঁর কথায়, দীর্ঘদিন কাজ করে অনেকে ক্লান্ত হয়ে গেছেন। নতুন লোক দলে এসেছেন। তাঁদের জায়গা দিতে হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in