অভিষেকের কনভয়ে হামলার ঘটনায় ধরপাকড় শুরু পুলিশের, একাধিক ধারায় মামলা রুজু আটকদের বিরুদ্ধে

হামলার ঘটনায় ৪৮ ঘণ্টার মধ্যে কুড়মি নেতাদের বিবৃতির দাবি করেছিলেন অভিষেক। তৃণমূল নেতার অভিযোগ, তিনি বিক্ষোভকারীদের মুখে ‘জয় শ্রীরাম’ স্লোগান শুনেছেন।
শালবনিতে অভিষেকের কনভয়ে হামলা
শালবনিতে অভিষেকের কনভয়ে হামলা

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলার ঘটনায় ধরপাকড় শুরু করলো পুলিশ। বেশ কয়েক জনকে আটক করে ঝাড়গ্রাম থানায় তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। তবে আটকের সংখ্যা কত, তা জানা যায়নি এখনও।

শুক্রবার সন্ধ্যায় দলের নব জোয়ার কর্মসূচির অঙ্গ হিসেবে শালবনি যাচ্ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তখনই তাঁর কনভয় ঘিরে বিক্ষোভ দেখান কুড়মি সমাজ। কিছুক্ষণের মধ্যেই বিক্ষোভ অশান্তির আকার নেয়। অভিষেকের কনভয় লক্ষ্য করে ইট ছোঁড়ার অভিযোগ ওঠে কুড়মি সমাজের বিরুদ্ধে। কনভয়ে রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদার গাড়ি ছিল, তাঁর গাড়ির কাচ ভেঙেছে এবং গাড়ির চালক আহত হয়েছেন বলে অভিযোগ করেছেন মন্ত্রী নিজে। আরও বেশ কয়েকটি গাড়িতে ভাঙচুর করা হয়।

এই ঘটনায় ৪৮ ঘণ্টার মধ্যে কুড়মি নেতাদের বিবৃতির দাবি করেছিলেন অভিষেক। তৃণমূল নেতার অভিযোগ, তিনি বিক্ষোভকারীদের মুখে ‘জয় শ্রীরাম’ স্লোগান শুনেছেন। যদি এই নিয়ে কুড়মি সমাজ কোনও বিবৃতি না দেয় তাহলে ধরে নেওয়া হবে তাঁরাই এই হামলার সঙ্গে যুক্ত।

এরপরই ধরপাকড় শুরু করে পুলিশ। বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত খবর অনুযায়ী, চার জনকে আটক করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা রুজু হয়েছে। তার মধ্যে জামিন অযোগ্য ধারায় মামলাও আছে। তবে তাঁদের নাম-পরিচয় প্রকাশ্যে আনতে চায়নি প্রশাসন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in