Weather Update: বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপ, রবিবার থেকে বাড়তে পারে বৃষ্টিপাতের পরিমাণ

নতুন করে তৈরি নিম্নচাপের সৌজন্যে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। কলকাতা-সহ সমগ্র দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে রবিবার থেকে।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

আবারও বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। ফলে দক্ষিণবঙ্গে ফের মাত্রা বাড়বে বৃষ্টির। কিছু জেলায় ভারী বর্ষণের সম্ভাবনাও রয়েছে।

উত্তর পশ্চিম বঙ্গোপসাগরের বুকে ঘনীভূত হচ্ছে নিম্নচাপ। যার জেরে শনিবার বিকেল থেকেই কলকাতা ও তার পার্শ্ববর্তী জেলাগুলিতে বৃষ্টিপাত শুরু হয়েছে। আগামী দু'দিন দক্ষিণবঙ্গে মাত্রা বাড়বে বৃষ্টির। নতুন করে তৈরি নিম্নচাপের জেরে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে ভারী বৃষ্টি হতে পারে। কলকাতা-সহ সমগ্র দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে রবিবার থেকে।

রবিবার দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামের মতো উপকূলীয় জেলাগুলিতে দমকা হাওয়া-সহ ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। বৃষ্টিপাত হতে পারে বাঁকুড়া ও পুরুলিয়াতেও। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেরও বেশ কিছু জেলায় রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পঙে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

যারা গভীর সমুদ্র আছেন তাঁদের ফিরে আসার নির্দেশ দেওয়া হয়েছে। এর আগেও ৮-১১ তারিখ পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে মাছ ধরতে যেতে বারণ করা হয়। সেই নিষেধাজ্ঞা পুনরায় জারি করল আবহাওয়া দপ্তর। উপকূলীয় জেলাগুলিতে ইতিমধ্যে প্রশাসনের তরফ থেকে নজরদারি চালানো হচ্ছে।

আবহাওয়া সূত্রে খবর, দার্জিলিং, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে। শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৬ ডিগ্রি সেলসিয়াস। এদিন তিলোত্তমার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১ ডিগ্রি সেলসিয়াস।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in