বসিরহাটে ভেজাল ওষুধ কারখানার হদিস - উদ্ধার প্রচুর নকল কাশির সিরাপ, মাদক তৈরির কেমিক্যাল
বসিরহাট স্টেশনপ্রতীকী ছবি

বসিরহাটে ভেজাল ওষুধ কারখানার হদিস - উদ্ধার প্রচুর নকল কাশির সিরাপ, মাদক তৈরির কেমিক্যাল

কারখানা থেকে উদ্ধার করা হয় ৪০ লিটার নকল কাশির সিরাপ ফেনসিডিল, ৫০০ ব‍্যারেল তরল কেমিক্যাল, মাদক তৈরির একাধিক মেশিন ও সরঞ্জাম। কারখানাটি সিল করেছে পুলিস এবং একজনকে গ্রেফতার করা হয়েছে।

মাদক তৈরির কারখানার হদিস মিলল বসিরহাটে। উদ্ধার করা হয়েছে প্রচুর নেশার ওষুধ ফেনসিডিল, তরল মাদক তৈরির কেমিক্যাল, নকল করার একাধিক মেশিন, লেবেল ও প্যাকেট। ইতিমধ্যেই কারখানাটি সিল করেছে পুলিস এবং একজনকে গ্রেফতার করা হয়েছে।

গোপন সূত্রে খবর পেয়ে সোমবার গভীর রাতে বসিরহাট সীমান্তবর্তী দন্ডীরহাট গ্রামে মাদক তৈরীর কারখানায় যৌথ অভিযান চালায় বসিরহাট থানার পুলিস ও বিএসএফ। কারখানা থেকে উদ্ধার করা হয় ৪০ লিটার নকল কাশির সিরাপ ফেনসিডিল, ৫০০ ব‍্যারেল তরল কেমিক্যাল, মাদক তৈরির একাধিক মেশিন ও সরঞ্জাম।

কারখানার সমস্ত মাদক উদ্ধার করে বাজেয়াপ্ত করে পুলিস। নকল ফেনসিডিল ও তরল মাদক তৈরি করার অভিযোগে শাহজাহান মোল্লা নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি এই কারখানার মালিক।

পুলিসের জিজ্ঞাসাবাদে শাজাহান স্বীকার করেছেন, আসল ফেনসিডিলের সাথে কেমিক্যাল মিশিয়ে এই জালি ফেনসিডিলগুলো তৈরি করেন তিনি এবং তা বাংলাদেশ পাচার করতেন।

কারখানাটি সিল করে এই কারবারের সঙ্গে যুক্ত বাকিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিস ও বিএসএফ। ধৃতদের বিরুদ্ধে উপযুক্ত আইনে মামলা রুজু করা হয়েছে। আজ তাদের বারাসাত আদালতে তোলা হয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in