ভ্যাকসিন কেলেঙ্কারি থেকে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি, প্রতিবাদে আগামী ১৫ দিন মিছিল করবে বামেরা

হলদিয়া ও কাঁথির পর এগরা, তমলুক-সহ সারা রাজ্যে এই বিক্ষোভ মিছিল করতে চলেছে বামেরা।
ভ্যাকসিন কেলেঙ্কারি থেকে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি, প্রতিবাদে আগামী ১৫ দিন মিছিল করবে বামেরা
হলদিয়াতে বামেদের মিছিলছবি- অফিসিয়াল পেজ

আগামী ১৫ দিনে বিভিন্ন ইস্যুতে প্রতিবাদ জানিয়ে রাজ্য ও কেন্দ্রের বিরুদ্ধে পথে নামতে চলেছে বামেরা। রবিবার এমনটাই জানালেন রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য রবীন দেব। তাঁদের প্রতিবাদের মূল বিষয়ই একদিকে কেন্দ্রীয় সরকারের জনবিরোধী পেট্রোল ডিজেল ও জ্বালানি গ্যাসের নিয়ন্ত্রণহীন মূল্যবৃদ্ধি, অন্যদিকে রাজ্যের ভ্যাকসিন দুর্নীতি। মানুষ ঠিক মতো ভ্যাকসিন পাচ্ছেন না। তার মধ্যে ঘটছে ভুয়ো ভ্যাকসিনেশনের মতো ঘটনা।

আরেকদিকে কলকাতায় পেট্রোলের দাম দাঁড়িয়েছে ৯৯.৮৪ টাকায়। রবিবার হলদিয়ার ক্ষুদিরাম মোড় থেকে দুর্গাচক পর্যন্ত কয়েকশো কর্মী-সমর্থককে নিয়ে বিক্ষোভ মিছিল করেন রবীন দেব এবং নন্দীগ্রামের সংযুক্ত মোর্চার প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়। মিছিল শেষে ওই দুই ইস্যুতে রাজ্য ও কেন্দ্রের বিরুদ্ধে আগামী ১৫ দিন রাস্তায় নামার কথা জানান রবীন দেব। রবীন দেবের কথায়, একদিকে রাজ্যের মদতে ভ্যাকসিন দুর্নীতি, অন্যদিকে কেন্দ্রের পেট্রোপণ্য এবং জ্বালানি গ্যাসের মূল্যবৃদ্ধিতে-এই দুয়ের সাঁড়াশি চাপে নাজেহাল সাধারণ মানুষ। তারই প্রতিবাদে শামিল হয়েছে বামেরা।

সোমবার কাঁথিতে সিপিআইএম নেতা সুজন চক্রবর্তীর নেতৃত্বে মিছিল সংগঠিত হয়। কয়েকশো পার্টি কর্মী ও সমর্থক এই মিছিলে পা মেলান। মিছিল শেষে সুজন চক্রবর্তী বলেন- " আমাদের নিজেদের ভুল ত্রুটি যা কিছু ছিল তা শুধরে নিতে হবে- সে বিষয়ে সন্দেহ নেই। কিন্তু বামপন্থীরা দুর্বল হলে জনজীবনে যে আক্রমণ নেমে আসে তা নিশ্চয় মানুষ তাঁদের অভিজ্ঞতা থেকে বুঝতে পারছেন।" তিনি আরও বলেন- " ভোটে হেরে গেলেও বামেরা জীবন জীবিকার ইস্যুতে বসে থাকবে না।" হলদিয়া ও কাঁথির পর এগরা, তমলুক-সহ সারা রাজ্যে এই বিক্ষোভ মিছিল করতে চলেছে বামেরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in