চোপড়ায় মনোনয়ন জমায় হিংসা, প্রতিবাদে রাজ্য নির্বাচন কমিশনের সামনে বিক্ষোভের ডাক বামফ্রন্টের

মহম্মদ সেলিম বলেন, রাজ্য পুলিশের একটি অংশ তৃণমূলের গুন্ডাবাহিনীকে সহযোগিতা করছে। আর রাজ্য নির্বাচন কমিশন সম্পূর্ণ নিষ্ক্রিয় ও দায়িত্বজ্ঞানহীন।
চোপড়ার ঘটনায় রাজ্যজুড়ে বিক্ষোভের ডাক বামেদের
চোপড়ার ঘটনায় রাজ্যজুড়ে বিক্ষোভের ডাক বামেদেরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

চোপড়ার ঘটনার বিরুদ্ধে রাজ্যজুড়ে বিক্ষোভ ও প্রতিবাদের ডাক দিলেন সিপিআইএম রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। বৃহস্পতিবার বিকেলে রাজ্য নির্বচন কমিশনের দপ্তরের সামনেও বিক্ষোভে সামিল হবেন বাম কর্মী সমর্থকরা।

পঞ্চায়েত নির্বাচনে মনোনয়নের প্রথম দিন থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে অশান্তি ছড়ায়। প্রথম দিনেই প্রাণ হারিয়েছিলেন এক কংগ্রেস কর্মী। আজ উত্তর দিনাজপুরের চোপড়াতে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন একাধিক সিপিআইএম-কংগ্রেস সমর্থক। অভিযোগের তীর তৃণমূলের দিকে। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন মহম্মদ সেলিম। পাশাপাশি রাজ্য নির্বাচন কমিশন ও প্রশাসনের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

মহম্মদ সেলিম বলেন, 'চোপড়ায় মনোনয়ন দিতে যাবার পথে বাম-কংগ্রেসের মিছিলের ওপর একদিকে তৃণমূল গুন্ডাদের এলোপাতাড়ি গুলিবর্ষন ও অন্যদিক থেকে পুলিশের কাঁদানে গ্যাস ছুড়ে আমাদের কর্মীদের নিহত ও আহত হয়েছে। এর বিরুদ্ধে সর্বত্র আজই প্রতিবাদ হোক'।

তিনি আরও বলেন, রাজ্য পুলিশের একটি অংশ তৃণমূলের গুন্ডাবাহিনীকে সহযোগিতা করছে। আর রাজ্য নির্বাচন কমিশন সম্পূর্ণ নিষ্ক্রিয় ও দায়িত্বজ্ঞানহীন। মমতা ব্যানার্জির অধীনে থাকা দায়িত্বহীন প্রশাসনের এই একতরফা মনোভাবের জন্য মূল্য চোকাতে হবে'।

আজ বিকেলে রাজ্য নির্বাচন কমিশনের দপ্তরের সামনে বিক্ষভের ডাক দিয়েছে বামেরা। সেখানে বিক্ষোভ প্রদর্শনের পাশাপাশি ডেপুটেশন জমা দেবেন বাম নেতৃত্ব। চোপড়ার ঘটনা নিয়ে ইতিমধ্যেই হাইকোর্টের প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেছে কংগ্রেস। বিচারের আশ্বাস দিয়েছে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

উল্লেখ্য, বৃহস্পতিবার মিছিল করে মনোনয়ন জমা দিতে যাচ্ছিলেন চোপড়ার বাম ও কংগ্রেস কর্মী সমর্থকরা। সেই সময়ই তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা আচমকাই গুলি চালায় বলে অভিযোগ। আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।

অন্যদিকে, কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজা শেখর মান্থা আজ নির্দেশ দেন আদালতের দ্বারস্থ হওয়া সমস্ত বিরোধী প্রার্থীদের মনোনয়ন জমা দিতে সাহায্য করতে হবে। কলকাতা পুলিশকে বিরোধী প্রার্থীদের এসকর্ট করে নিয়ে যেতে হবে।

চোপড়ার ঘটনায় রাজ্যজুড়ে বিক্ষোভের ডাক বামেদের
মনোনয়নের শেষ দিনে রক্তাক্ত চোপড়া, মৃত ১, একাধিক বাম-কংগ্রেস কর্মী গুলিবিদ্ধ! অভিযোগ তৃণমূলের দিকে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in