লালগোলা: সালিশি সভার বিধান, গৃহবধূকে বেঁধে মাথার চুল কেটে গোটা গ্রাম ঘোরাল গ্রামবাসীরা

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অবৈধ সম্পর্কের জেরে স্বামীকে খুন করার অভিযোগ উঠেছে ওই মহিলার বিরুদ্ধে।
লালগোলা: সালিশি সভার বিধান, গৃহবধূকে বেঁধে মাথার চুল কেটে গোটা গ্রাম ঘোরাল গ্রামবাসীরা
নিজস্ব চিত্র

এ যেন মধ্যযুগীয় বর্বরতার প্রকৃষ্ট নিদর্শন। মাথার চুল কেটে গ্রামে ঘোরানো হচ্ছে এক গৃহবধূকে। বর্বরোচিত এই ভিডিও ভাইরাল হতে উত্তাল নেট মাধ্যম। ২০২১ দাড়িয়ে এও কি সম্ভব! হ্যাঁ ,এমনই ঘটনা ঘটল মুর্শিদাবাদের লালগোয়ায় স্বামীকে খুনের অভিযোগে গ্রামের মাতব্বরেরা নিজেরাই সালিশি সভা বসিয়ে এক গৃহবধূর চুল কেটে গোটা গ্রাম ঘোরায়। পরে ঘটনাস্থলে পৌঁছায় লালগোলা থানার পুলিশ। উদ্ধার করা হয় ওই মহিলাকে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, অবৈধ সম্পর্কের জেরে স্বামীকে খুন করার অভিযোগ উঠেছে ওই মহিলার বিরুদ্ধে। গ্রামবাসীদের অভিযোগ, ওই মহিলা ও তার বন্ধু ভাগ্য সাহা,ষড়যন্ত্র করে স্বামী মাসুদ শেখকে (২৭) শ্বাসরোধ করে খুন করে প্রমাণ লোপাটের জন্য ঝুলিয়ে দিয়ে বাড়ি থেকে পালিয়ে যায়। স্থানীয় সূত্রে জানা গেছে, পরিযায়ী শ্রমিক মাসুদ শেখের সঙ্গে তিনেক আগে বিয়ে হয় নাটাতলা গ্রামের বাসিন্দা ওই মহিলার। তাদের একটি সন্তানও রয়েছে।

স্থানীয়দের অভিযোগ, কিছুদিন আগে বিবাহবহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন ওই মহিলা। এমনকি বছরখানেক আগে একবার স্বামীর ঘর ছেড়ে সে প্রেমিকের সাথে পালিয়েও যায়। তারপর দুই পরিবারের আলাপ-আলোচনার মাধ্যমে ওই মহিলা তার স্বামীর ঘরে ফিরে আসে।

সূত্রের খবর গত রবিবার আবারও ফুলটুসি তার বন্ধু ভাগ্য সাহার সঙ্গে স্বামীর ঘর ছাড়ে। এরপর সোমবার সন্ধ্যায় মাসুদের বাড়ি থেকেই তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ। স্থানীয়দের অভিযোগ, ওই মহিলা তার বন্ধুকে সঙ্গে নিয়ে মাসুদকে খুন করেছে। আর তার জন্য আইনী তদন্তের আগেই গ্রামের মাতব্বররা সালিশি সভা বসিয়ে বিধান দেন।

স্বামীকে খুন করার অভিযোগে চুল কেটে সারা গ্রাম ঘোরানো হয় ওই মহিলাকে। পুলিশ সূত্রে জানা গেছে, অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু করা হয়েছে। পাশাপাশি ওই মহিলার চুল কেন কাটা হল তাও খতিয়ে দেখছে পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য ওই মহিলা ও তার বন্ধু ভাগ্য সাহাকে আটক করেছে পুলিশ।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in