Kanchenjunga Express Accident: দুর্ঘটনার কবলে কলকাতাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, লাইনচ্যুত দুটি কামরা

People's Reporter: মালগাড়ির ধাক্কায় এক্সপ্রেসের দুটি কামরা লাইনচ্যুত হয়েছে। মৃত্যু হয়েছে মালগাড়ির চালকের। পাঁচ জন যাত্রীর মৃতদেহ এখনও পর্যন্ত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।
দুর্ঘটনার কবলে কলকাতাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস
দুর্ঘটনার কবলে কলকাতাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসছবি সংগৃহীত

ফের ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। দুর্ঘটনার কবলে পড়ল শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। মালগাড়ির ধাক্কায় এক্সপ্রেসের দুটি কামরা লাইনচ্যুত হয়েছে। মৃত্যু হয়েছে মালগাড়ির চালকের। এছাড়া আরও পাঁচ যাত্রীর মৃতদেহ এখনও পর্যন্ত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন। আরও বহু যাত্রী আহত হয়েছে বলে মনে করা হচ্ছে। প্রবল বৃষ্টির কারণে ব্যাহত হচ্ছে উদ্ধারকাজ।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল পৌনে ৯টা নাগাদ নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে এক ঘণ্টার দূরত্বে থাকা রাঙাপানি স্টেশনের কাছে এই দুর্ঘটনাটি ঘটে। পিছন দিক থেকে এক্সপ্রেসে ধাক্কা মারে একটি মালগাড়ি। এক্সপ্রেসের দুটি কামরা লাইনচ্যুত হয়ে পাশে ছিটকে পড়ে। ঘটনাস্থল থেকে পাওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, একটি কামরা আর একটি কামরার উপরে উঠে গেছে। কামরাগুলি দুমড়েমুচড়ে গিয়েছে। ভেতরে বেশ কয়েকজন আটকে আছে দেখা যাচ্ছে। তাঁদের অনেকেই নিথর অবস্থায় রয়েছেন। কিন্তু মুষলধারের বৃষ্টির জন্য ব্যাহত হচ্ছে উদ্ধারকাজ। স্থানীয়রাও উদ্ধারকাজে হাত লাগিয়েছেন।

যাত্রীদের মধ্যে ক্ষোভ দেখা যাচ্ছে। দুঘণ্টা হয়ে গেলেও এখনও পর্যন্ত সেভাবে রেলের কোনও রিলিফ কার বা আম্বুল্যান্স তাঁদের নজরে পড়েনি বলে জানাচ্ছেন তাঁরা।

যাত্রীরা আরও জানাচ্ছেন, সিগন্যালের জন্য রাঙাপানি স্টেশনের কাছে দাঁড়িয়ে ছিল এক্সপ্রেসটি। সেইসময় পিছন থেকে মালগাড়ি এসে ধাক্কা মারে। একই লাইনে কিভাবে পরপর দুটি ট্রেন এসে যায় তা নিয়ে যাত্রীদের পাশাপাশি স্থানীয়রাও প্রশ্ন তুলেছেন।

ইতিমধ্যেই ফাঁসিদেওয়া থেকে আধিকারিকরা পৌঁছেছেন ঘটনাস্থলে। বিপর্যয় মোকাবিলার টিমও রওনা দিয়েছে ঘটনাস্থলের উদ্দেশ্যে।

ঘটনায় শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in