‘একুশে জুলাই’ পালন হবে এবার রাজধানী দিল্লিতেও

দিল্লিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাসভবনের বাইরে দিনটি পালন করা হবে
‘একুশে জুলাই’ পালন হবে এবার রাজধানী দিল্লিতেও
ফাইল চিত্র

এবার রাজ্যের পাশাপাশি সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস দিল্লিতে পালন করবে একুশে জুলাই। দলীয় সূত্রে জানা গিয়েছে, দিল্লিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাসভবনের বাইরে দিনটি পালন করা হবে। তার জন্য প্রস্তুতিও শুরু করেছে তৃণমূল।

ওইদিন উপলক্ষে আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানের কর্মসূচি প্রদর্শনের জন্য জায়ান্ট স্ক্রিন লাগানো হয়েছে। বিভিন্ন পয়েন্টে এই ব্যবস্থা করা হয়েছে। ফলে বলা যায় বাংলার পাশাপাশি দিল্লির রাজপথও এবার মমতার ভাষণ শুনতে পারবে। চব্বিশের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই পরিকল্পনা, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

করোনা আবহে গত বছরের মতো এবারও কোনও জমায়েত নয়, ভার্চুয়াল সমাবেশই হবে। দলীয় সূত্রের খবর, দিল্লির একাধিক পয়েন্টে ওইদিন হাজির থাকবেন দলীয় সাংসদরা।
প্রসঙ্গত, একুশ উদযাপন এবার ২৭ বছরে পড়ছে। ইতিমধ্যেই দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, "কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে এবার ২১শে জুলাই ভারচুয়াল করা হবে। কারণ ডাক দিলে লাখো মানুষের জমায়েত হয়ে যাবে। রাজ্যে করোনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আসলেও এবারের ২১ শে জুলাই ভারচুয়ালই হবে।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in