Purba Bardhaman: শেষ দু'সপ্তাহে নৃশংসতার শিকার ৫ মহিলা! পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ

গত বৃহস্পতিবার, মেমারির কালিবেলে গ্রাম থেকে এক মহিলার রক্তাত দেহ উদ্ধার করা হয়। পরিবারের অভিযোগ ধর্ষণ করার পর খুন করা হয়েছে তাঁকে। পুলিশ এখনও দোষীদের ধরতে পারেনি।
Purba Bardhaman: শেষ দু'সপ্তাহে নৃশংসতার শিকার ৫ মহিলা! পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ
প্রতীকী ছবি

গত দু'সপ্তাহে পূর্ব বর্ধমানে ২ জন মহিলা খুন হয়েছেন এবং একাধিক ধর্ষণের ঘটনা ঘটেছে। রীতিমতো আতঙ্কে রয়েছেন ওই জেলার মহিলারা। পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলছেন বাসিন্দারা।

এ যেন মধ্যযুগীয় বর্বরতা। মহিলাদের নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন তুলে দিল পূর্ব বর্ধমান জেলা। ১৫ অগাস্ট দেশবাসী ধুমধাম করে স্বাধীনতা দিবস পালন করেছেন। কিন্তু মহিলাদের কি আদৌ স্বাধীনতা রয়েছে? পূর্ব বর্ধমানের আউশগ্রাম, ভাতার, দেওয়ানদিঘি এবং মেমারির বেশকিছু জায়গার ঘটনা সেই প্রশ্নই করছে সভ্য সমাজের কাছে। গত বৃহস্পতিবার, মেমারির কালিবেলে গ্রাম থেকে এক মহিলার রক্তাত দেহ উদ্ধার করা হয়। পরিবারের অভিযোগ ধর্ষণ করার পর খুন করা হয়েছে তাঁকে। পুলিশ এখনও দোষীদের ধরতে পারেনি।

আবার কাটোয়ার এক রাইসমিলে ২৫ বছরের এক তরুণীকে ধর্ষণ করে এক লেবার কন্ট্রাক্টর। ১৩ অগাস্ট ভাতারের নুরপুর গ্রামে এক মহিলাকে ধর্ষণ করে দু'জন। ওই মহিলার চিৎকার শুনে গ্রামবাসীরা তাঁকে নগ্ন অবস্থায় উদ্ধার করে। তাঁর গায়ে আঘাতের চিহ্নও মেলে। ওই দু'জন ব্যাপক মারধর করে তাঁকে। থানায় অভিযোগ জানিয়েও কোনও লাভ হয়নি।

গত ৯ অগাস্ট আউশগ্রামে এক আদিবাসী মহিলার দেহ উদ্ধার হয়। পরিবারের দাবি, ওষুধ কিনতে বেরিয়েছিলেন ওই মহিলা। তারপর আর বাড়ি ফেরেননি। পরে দেহ উদ্ধার হয়। ধর্ষণ করার পর খুন করা হয়েছে বলেই থানায় অভিযোগ জানিয়েছেন মৃতের পরিবার।

দেওয়ানদিঘির মির্জাপুরে এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগ উঠেছে স্থানীয় এক তৃণমূল নেতার বিরুদ্ধে। ধর্ষিতার পরিবার স্থানীয় তৃণমূল নেত্রী তথা বিডিএ'র চেয়ারপার্সন কাকলি তা সহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে থানায় অভিযোগ জানিয়েছেন। তৃণমূল আশ্রিত দুষ্কৃতিরা পরে ধর্ষিতার বাড়িতে চড়াও হয়। অভিযোগ প্রত্যাহারের জন্য চাপ দেওয়া হয়। এমনকি ওই মহিলাকে পরিবারের সদস্যদের সামনেই নগ্ন করে মারধর করা হয়। অচৈতন্য অবস্থায় তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়।

অভিযোগ, এতগুলি ঘটনা ঘটে গেলেও পুলিশের তরফ থেকে কাউকে গ্রেফতার করা হয়নি। পুলিশি নিষ্ক্রিয়তার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন গ্রামবাসীরা।

Purba Bardhaman: শেষ দু'সপ্তাহে নৃশংসতার শিকার ৫ মহিলা! পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ
JU: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্যর RSS যোগ! রাজ্যপালের ভূমিকায় সরব সুজন চক্রবর্তী
Purba Bardhaman: শেষ দু'সপ্তাহে নৃশংসতার শিকার ৫ মহিলা! পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ
Congress: তৃণমূল ছেড়ে কংগ্রেসে যোগ ফিরহাদ হাকিমের জামাইয়ের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in