ঘাটালবাসীর দুর্দশা ঘোচানোর জন্য মা দুর্গার কাছে প্রার্থনা করব: সুব্রত মুখোপাধ্যায়

তিনি বলেন - 'এখন এই প্রাকৃতিক বিপর্যয়ে একমাত্র ভরসা মা দুর্গা। স্থায়ী মুক্তির জন্য মা দুর্গার কাছে প্রার্থনা জানাব।'
ঘাটালবাসীর দুর্দশা ঘোচানোর জন্য মা দুর্গার কাছে প্রার্থনা করব: সুব্রত মুখোপাধ্যায়
সুব্রত মুখোপাধ্যায়ফাইল চিত্র - সংগৃহীত

টানা ভারী বর্ষণ ও তার জেরে বন্যার ফলে জলবন্দি দুই মেদিনীপুরই। কয়েকদিন বৃষ্টি না হলেও নামেনি জল। এবার ঘাটাল মহকুমার জলমগ্ন এলাকা পরিদর্শন করলেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। ঘাটালের দু'নম্বর চাতাল থেকে নৌকো করে ঘাটালের রথিপুর এলাকা পরিদর্শন করেন তিনি।

বলেন, 'ঘাটালের মানুষের সমস্যার স্থায়ী সমাধানের জন্য কেন্দ্রের কাছে আবেদন জানিয়েছে রাজ্য। এই জলমগ্ন অবস্থা ঘাটালে আগেও হয়েছে। এখন এই প্রাকৃতিক বিপর্যয়ে একমাত্র ভরসা মা দুর্গা। স্থায়ী মুক্তির জন্য মা দুর্গার কাছে প্রার্থনা জানাব।'

এই বন্যা পরিস্থিতিকে মুখ্যমন্ত্রীর মতোই 'ম্যান মেড' উল্লেখ করে ডিভিসিকে দায়ী করে পঞ্চায়েত মন্ত্রী বলেন, 'রাজ্যকে না জানিয়ে জল ছাড়া হয়েছে। তাতেই বন্যার ভয়াবহতা বেড়েছে৷ আমরাও মানুষের পাশে আরও বেশি করে আছি। সাধারণ ত্রাণের পাশাপাশি শ্রম দফতরও কয়েক কোটি টাকা ত্রাণ দিচ্ছে। সব কিছু খতিয়ে দেখলাম। মুখ্যমন্ত্রীকে সবিস্তারে রিপোর্ট দেব।'

মন্ত্রী বলেন, 'একদল মানুষের খুব কষ্টে মহালয়া কাটবে। মায়ের কাছে প্রার্থনা করব স্থায়ীভাবে ঘাটালের মানুষের এই দুর্দশা যেন দ্রুত ঘুচে যায়। কেন্দ্রীয় সরকারের কাছেও এখানকার মানুষ এবং আমাদের দল দরবার করেছে। আমরা সরকারিভাবেও দরবার করব।' গত দু'মাসে বেশ কয়েকবার জলমগ্ন পরিস্থিতি তৈরি হয়েছে ঘাটালে।

প্রথমে ঘাটাল মহকুমাশাসকের দফতরে শ্রম দফতরের একটি অনুষ্ঠানে এসে দফতরের কর্মীদের পরিবারের হাতে সরকারি আর্থিক সাহায্য তুলে দেন সুব্রত মুখোপাধ্যায়। ঘাটালের বন্যা পরিস্থিতি দেখার সময় সঙ্গে ছিলেন তাঁর স্ত্রী-ও।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.