HS Results 21: উচ্চমাধ‍্যমিকে পাশের হার ৯৭.৬৯ শতাংশ, ৪৯৯ পেয়ে প্রথম স্থানে এক ছাত্রী

পরীক্ষা না হওয়ায় মেধা তালিকা প্রকাশ হচ্ছে না। প্রথম ১০ জনে আছে ৮৬ জন। ৯০ শতাংশের বেশি নম্বর পেয়েছেন ৯ হাজার ১৩ জন। প্রথম ডিভিশন পেয়েছেন ৩ লক্ষ ১৯ হাজার ৬২৭।
HS Results 21: উচ্চমাধ‍্যমিকে পাশের হার ৯৭.৬৯ শতাংশ, ৪৯৯ পেয়ে প্রথম স্থানে এক ছাত্রী
প্রতীকী ছবি সৌজন্যে- দ্য স্ক্রল

প্রকাশিত হল ২০২১ উচ্চমাধ্যমিক পরীক্ষার ফল। করোনা আবহে ২০২১ সালে বাতিল হয়েছিল উচ্চমাধ্যমিক পরীক্ষা। তাই বিশেষ মূল্যায়নের ভিত্তিতে আজ ফল প্রকাশ করছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। ৫০০ নম্বরের পরীক্ষায় এই বছর সর্বোচ্চ নম্বর হয়েছে ৪৯৯। সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে একক ভাবে প্রথম স্থানে রয়েছেন মুর্শিদাবাদের সংখ্যালঘু সম্প্রদায়ের এক মেয়ে।

তবে তাঁকে 'প্রথম স্থানাধিকারী' বলতে রাজি নয় সংসদ। পরীক্ষা না হওয়ায় মেধা তালিকা প্রকাশ হচ্ছে না। প্রথম ১০ জনে আছে ৮৬ জন। ৯০ শতাংশের বেশি নম্বর পেয়েছেন ৯ হাজার ১৩ জন। প্রথম ডিভিশন পেয়েছেন ৩ লক্ষ ১৯ হাজার ৬২৭। এবছর মোট ৮ লক্ষ ১৯ হাজার ২০২ জন পরীক্ষা দিয়েছিলেন। তাদের মধ্যে ৯৭.৬৯% পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। ছেলে এবং মেয়ে উভয়ছর পাশের হার ৯৭.৭০%।

আজ বিকেল ৪টে থেকে সংসদের ওয়েব সাইটে মার্কশিট এর প্রতিলিপি দেখতে পারবে ছাত্রছাত্রীরা। আগামীকাল রাজ্যের ৫১টি ক্যাম্প অফিস থেকে মার্কশিট বিতরণ হবে। ওইদিনই স্কুল থেকে মার্কশিট পেয়ে যাবে ছাত্রছাত্রীরা। আগামী ২৬ জুলাইয়ের মধ্যে নম্বর রিভিউ করতে পারবেন পরীক্ষার্থীরা। নম্বরে সন্তুষ্ট না হলে পরীক্ষাতেও বসতে পারেন কোনো শিক্ষার্থী। তবে সেক্ষেত্রে পরীক্ষাতে পাওয়া নম্বরই চূড়ান্ত ধরা হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in