মজুরি বকেয়া রেখেই ফের বন্ধ হাওড়া জুট মিল, দিশেহারা প্রায় ২৫০০ শ্রমিক

মিলের শ্রমিক সংগঠনের সদস্য ওম প্রকাশ সাউ জানান ২০১৩ সাল থেকে ইচ্ছাকৃতভাবে মিলে অচলাবস্থা তৈরি করছে কর্তৃপক্ষ। অনেকবার মিল বন্ধ করেছে। এবারও কোনো আলোচনা না করে মিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে।
জুট মিলের সামনে বিক্ষোভ শ্রমিকদের
জুট মিলের সামনে বিক্ষোভ শ্রমিকদেরনিজস্ব চিত্র

আবারও বন্ধ হলো শিবপুরের হাওড়া জুট মিল। সকালে সাসপেনশন অব ওয়ার্কের নোটিশ ঝুলিয়ে দেওয়া হলো মিলের গেটে। প্রতিবাদে গেটের সামনে বিক্ষোভ দেখান শ্রমিকরা।

মিলের শ্রমিক সংগঠনের সদস্য ওম প্রকাশ সাউ জানান ২০১৩ সাল থেকে ইচ্ছাকৃতভাবে মিলে অচলাবস্থা তৈরি করছে কর্তৃপক্ষ। অনেকবার মিল বন্ধ করেছে। এবারও কোনো আলোচনা না করে মিল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে। সমস্যায় পড়েছেন প্রায় ২৪০০ শ্রমিক।

শুক্রবার মিলের শ্রমিকদের ছুটি থাকে। সেই সুযোগে বিদ্যুতের সংযোগ ইচ্ছাকৃতভাবে কেটে দিয়েছে কর্তৃপক্ষ, এমনই অভিযোগ শ্রমিকদের। বিদ্যুৎ নেই বলে মিল বন্ধ রাখা হয়েছে বলে অজুহাত দেখানো হচ্ছে।

শ্রমিকদের আরও অভিযোগ তাদের চলতি সপ্তাহের মজুরি বকেয়া রেখেই মিল বন্ধের নোটিশ টাঙ্গিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ। ফলে চরম অনিশ্চয়তার সম্মুখীন শ্রমিকরা। তাদের দাবী অবিলম্বে মিল খুলতে হবে। নাহলে বড়সড় আন্দলনের পথে হাঁটতে বাধ্য হবেন তাঁরা। যদিও মিল কর্তৃপক্ষ এবিষয়ে কিছু বলতে রাজি হয়নি।

জুট মিলের সামনে বিক্ষোভ শ্রমিকদের
Assam: সাড়ে চার বছর বেতনহীন, বিনা চিকিৎসায় মৃত্যু পেপার মিল কর্মীর, মোট কর্মী মৃত্যুর সংখ্যা ৯০

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in