করোনা আক্রান্তদের পরিষেবা দিতে গৃহবধূ নিজের গাড়ির চাবি তুলে দিলেন ‘রেড ভলান্টিয়ার্স’দের হাতে

সুতপাদেবী বলেন, কোনও প্রচারের জন্য এই কাজ করিনি। ভলান্টিয়ারদের যাতে এই কঠিন পরিস্থিতিতে সামান্য সাহায্য করা যায়, সে চেষ্টাই করেছি।
করোনা আক্রান্তদের পরিষেবা দিতে গৃহবধূ নিজের গাড়ির চাবি তুলে দিলেন ‘রেড ভলান্টিয়ার্স’দের হাতে
ছবি- রেড ভলান্টিয়ার পেজ

কোভিড পরিস্থিতি মোকাবিলার জন্য স্বাস্থ্যকর্মীরা যেমন আপ্রাণ চেষ্টা করে চলেছেন, তাঁদের সহযোগিতায করছেন সাধারণ মানুষও। এরকমই এক নজির গড়লেন খড়্গপুরের গৃহবধূ। সুতপা দাশগুপ্ত নামে ওই গৃহবধূ রেড ভলান্টিয়ারসের সদস্যদের হাতে তাঁর নিজের গাড়ির চাবি তুলে দিলেন কোভিড রোগীদের জন্য। রেড ভলান্টিয়ার্সের স্বেচ্ছাশ্রমের ৭৫ দিন পূর্তি উপলক্ষে স্থানীয় হিজলি সমবায় সমিতি এলাকার ওই বধূ এই চাবি তুলে দেন।

প্রসঙ্গত, বধূর শ্বশুর প্রয়াত ননীগোপাল দাশগুপ্ত একজন স্বাধীনতা সংগ্রামী ছিলেন। সুতপাদেবী বলেন, কোনও প্রচারের জন্য এই কাজ করিনি। ভলান্টিয়ারদের যাতে এই কঠিন পরিস্থিতিতে সামান্য সাহায্য করা যায়, সে চেষ্টাই করেছি। একজন মানুষ হিসেবে ওদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি মাত্র। আমার নাম প্রচারের দরকার নেই। গাড়িটি যাতে মানুষের কাজে লাগে, সেই প্রচার করুন। ওই গাড়িতে লেখা রয়েছে রেড ভলান্টিয়ার্স।

যোগাযোগের জন্য লেখা রয়েছে, ৯৫৪৭৮১৮৩৩৪, ৭০০১০৫৫৭৮০, ৯৪৩৪৮৯৪২২১ এই তিনটি ফোন নম্বর। খড়গপুর রেড ভলান্টিয়ারদের পক্ষে অমিতাভ দাশ বলেন, এই অতিমারিতে পঁচাত্তর দিন ধরে কাজ করছেন আমাদের স্বেচ্ছাসেবক বন্ধুরা। জন স্বাস্থ্য পরিষেবা সহায়তা কেন্দ্র নাম নিয়ে আমরা কাজ শুরু করেছিলাম। লকডাউনে টেলিমেডিসিন, করোনা আক্রান্তদের খাবার, ওষুধ পৌঁছে দিতে এই স্বেচ্ছাসেবক বন্ধুরা কাজ করছেন। সুতপদেবীর মতো মানুষদের মহৎ দান আমাদের কাজে আরও উৎসাহ দেবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in