Hooghly: মোবাইল টাওয়ার বসানো নিয়ে বিবাদ, হাতাহাতি

এলাকাবাসীদের বক্তব্য অত্যন্ত ঘিঞ্জি বসতিপূর্ণ ওই জায়গায় টাওয়ার বসলে রেডিয়েশনে ক্ষতি হবে স্থানীয়দের। এই নিয়েই স্থানীয়দের সাথে বচসা বাধে স্থানীয় চাকি পরিবারের।
মোবাইল টাওয়ার বসানো নিয়ে হুগলীতে সংঘর্ষ
মোবাইল টাওয়ার বসানো নিয়ে হুগলীতে সংঘর্ষনিজস্ব চিত্র

মোবাইল টাওয়ার বসানোকে কেন্দ্র করে তুলকালাম হুগলীর কানাগর আশ্রম মাঠ সংলগ্ন এলাকায়। ঘটনায় হাতাহাতিতে বিএসএনএলের এক প্রাক্তন ইঞ্জিনিয়ার আহত হয়েছেন বলে জানা গেছে।

ঘটনার সূত্রপাত দিন কয়েক আগে। ওই এলাকার বাসিন্দা সুখেন্দু চাকীর বাড়িতে এক বেসরকারী টেলিকম সংস্থার টাওয়ার বসানোর খবর আসতেই প্রতিবাদ জানায় স্থানীয় বাসিন্দারা। এই নিয়ে এলাকাবাসীরা কোদালিয়া ২নম্বর পঞ্চায়েতে একটি মাস পিটিশনও দেয়। কিন্তু মঙ্গলবার সকালে টাওয়ার বসানোর জন্য প্রয়োজনীয় নির্মাণ সামগ্রী আসতেই স্থানীয়রা প্রতিবাদে সরব হয়।

এলাকাবাসীদের বক্তব্য অত্যন্ত ঘিঞ্জি বসতিপূর্ণ ওই জায়গায় টাওয়ার বসলে রেডিয়েশনে ক্ষতি হবে স্থানীয়দের। এই নিয়েই স্থানীয়দের সাথে বচসা বাধে চাকি পরিবারের। উল্লেখ্য টাওয়ার বসানোর জন্য প্রয়োজনীয় নির্মাণ সামগ্রী রাখা হয় চাকি পরিবারের পাশে থাকা প্রাক্তন বিএসএনএলের ইঞ্জিনিয়ার ত্রিপুরারী চক্রবর্তীর বাড়িতে। স্থানীয়দের অভিযোগ ত্রিপুরারীবাবুর মদতেই চাকি বাড়ির ফাঁকা জায়গায় টাওয়ার বসছে। তাই এলাকাবাসীদের ক্ষোভ গিয়ে পড়ে ত্রিপুরারীবাবুর উপর। এরপরেই শুরু হয় হাতাহাতি।

ঘটনায় ত্রিপুরারীবাবুর মুখ ফেটে রক্ত বের হতে থাকে। আক্রান্ত ব্যক্তির বক্তব্য, পাশের বাড়িতে টাওয়ার বসবে বলে নির্মাণ সামগ্রী তাঁর বাড়িতে রাখা হয়েছিলো। তিনি এর বেশী কিছু জানেন না। এলাকাবাসীরা না চাইলে সেখানে টাওয়ার না বসানোর পক্ষেই তিনি। কিন্তু তারপরও তাঁকে মারধর করা হলো।

যদিও স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, ত্রিপুরারীবাবুই সকলের বিপক্ষে গিয়ে টাওয়ার বসানোর জন্য প্রচেষ্টা চালাচ্ছেন। আর তিনিই আগে এলাকাবাসীদের মারধর করেছেন। ঘটনার মীমাংসা চেয়ে দু'পক্ষই পুলিশের দ্বারস্থ হয়েছে বলে জানা গেছে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in