WB Weather Update: শনিতেই মুক্তি তাপপ্রবাহ থেকে, রবি থেকেই বৃষ্টি! আর কী জানাল আবহাওয়া দপ্তর?

People's Reporter: রবিবার থেকে কলকাতা, দুই ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুর এবং নদিয়ায় বৃষ্টিপাত শুরু হতে পারে। সোমবার থেকে দক্ষিণের সব জেলাতেই বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।
শনিতেই মুক্তি তাপপ্রবাহ থেকে, রবি থেকেই বৃষ্টি!
শনিতেই মুক্তি তাপপ্রবাহ থেকে, রবি থেকেই বৃষ্টি! ছবি - প্রতীকী

অবশেষে তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে চলেছে দক্ষিণবঙ্গ। পাশাপাশি, রবিবার থেকে দক্ষিণের বেশ কিছু জেলাতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শনিবার কলকাতা সংলগ্ন জেলাগুলি ছাড়া দক্ষিণের সব জেলাতে তাপপ্রবাহ চলবে। কাল থেকে ধাপে ধাপে দহনজ্বালা জুড়োবে। শনিবার এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, শনিবার থেকে ধাপে ধাপে তাপপ্রবাহ কমতে শুরু করবে দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি এবং নদীয়া জেলায়। তবে তাপপ্রবাহ চলবে দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতেই। তাপপ্রবাহ থাকলেও তার তীব্রতা কম হবে বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর।

পাশাপাশি, রবিবার থেকে কলকাতা, দুই ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব মেদিনীপুর এবং নদিয়ায় বৃষ্টিপাত শুরু হতে পারে। সোমবার থেকে দক্ষিণের সব জেলাতেই বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। যা চলবে আগামী বুধবার পর্যন্ত। আবহাওয়া দপ্তর জানিয়েছে, বঙ্গোপসাগর থেকে পর্যাপ্ত জলীয় বাষ্প ঢুকছে বাংলায়। আর সে কারণেই রাজ্যে বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার থেকে রাজ্যের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘন্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। যার ফলে আগামী সপ্তাহে দুই থেকে তিন ডিগ্রি কম থাকবে তাপমাত্রা। পাশাপাশি, সোম ও মঙ্গলবার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

অন্যদিকে, উত্তরবঙ্গে রবিবার থেকেই ঝড়বৃষ্টি হওয়ার কথা। বুধবার পর্যন্ত দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। দুই দিনাজপুর এবং মালদহে সোমবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা নেই। মঙ্গল থেকে বৃষ্টি হতে পারে এই তিন জেলাতেও।

শনিবার সারাদিন কলকাতার আকাশ পরিষ্কার থাকবে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৯.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৩.৮ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯.১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি বেশি।

শনিতেই মুক্তি তাপপ্রবাহ থেকে, রবি থেকেই বৃষ্টি!
বাবা সিপিআইএম-এর হোলটাইমার, মাধ্যমিকে তৃতীয় হওয়া ‘লেনিন’-এর উচ্চশিক্ষার দায়িত্ব নিল দল
শনিতেই মুক্তি তাপপ্রবাহ থেকে, রবি থেকেই বৃষ্টি!
Kunal Ghosh: শুভেন্দুর প্রশংসা ‘অপসারিত’ কুণালের গলায়, সত্যজিতের জন্মদিনে দেখলেন 'হীরক রাজার দেশে'

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in