General Strike: কলকাতা সহ জেলায় জেলায় ধর্মঘটের মিশ্র প্রভাব

কেন্দ্রের মোদী সরকারের জনস্বার্থবিরোধী নীতি, দ্রব্যমূল্য বৃদ্ধি, বেসরকারীকরণের প্রতিবাদ সহ ১২ দফা দাবীতে সোমবার সকাল থেকে দেশজুড়ে শুরু হয়েছে ধর্মঘট। চলবে ব্যাঙ্ক ধর্মঘটও।
ধর্মঘটের সমর্থনে প্রেসিডেন্সি কলেজের সামনে অবরোধ বিক্ষোভ
ধর্মঘটের সমর্থনে প্রেসিডেন্সি কলেজের সামনে অবরোধ বিক্ষোভনিজস্ব চিত্র

কেন্দ্রের মোদী সরকারের জনস্বার্থবিরোধী নীতি, দ্রব্যমূল্য বৃদ্ধি, বেসরকারীকরণের প্রতিবাদ সহ ১২ দফা দাবীতে সোমবার সকাল থেকে বাম সহ বিভিন্ন ট্রেড ইউনিয়নের ডাকে দেশজুড়ে শুরু হয়েছে ধর্মঘট। চলবে ব্যাঙ্ক ধর্মঘটও। আরএসএস এবং তৃণমূল প্রভাবিত ট্রেড ইউনিয়ন ছাড়া দেশের প্রায় সমস্ত ট্রেড ইউনিয়ন শামিল হয়েছে এই ধর্মঘটে। ইতিমধ্যেই ধর্মঘটের ভালোরকম প্রভাব পড়তে শুরু করেছে। প্রভাব পড়েছে শহরেও। এদিন সকাল থেকেই জেলায় জেলায় ধর্মঘটের সমর্থনে রাস্তায় নেমেছে বাম কর্মী সমর্থকরা।

সকালেই দফায় দফায় উত্তেজনা ছড়ায় যাদবপুর ৮বি চত্বরে। একইভাবে বিক্ষোভছড়ায় গোলপার্ক এলাকায়। লেকটাউনে ধর্মঘটের সমর্থনে মিছিল করেন বাম সমর্থকরা। দমদম মেট্রো স্টেশন চত্বরে সকাল থেকেই বিক্ষোভ দেখাচ্ছে বাম সমর্থকরা। সকাল থেকে প্রেসিডেন্সি কলেজের সামনে বিক্ষোভ দেখাচ্ছেন বাম কর্মীরা। অন্যদিকে বাটা মহেশতলায় ধর্মঘটের সমর্থনে পথ অবরোধ করেছেন বাম কর্মীরা। বিভিন্ন জায়গায় আটক করা হয়েছে বেশ কিছু বাম কর্মী সমর্থকদের।

ধর্মঘটের সমর্থনে উত্তর ২৪ পরগণার শ্যামনগরে, হাওড়ার কুলগাছিয়া, ডোমজুড়ে ট্রেন অবরোধ করা হয়। রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ করা হয় কোচবিহারের বিভিন্ন জায়গায়। সকাল থেকেই বাম কর্মীদের মিছিল বীরভূমের রামপুরহাটে। রামপুরহাটের বেসরকারি বাস স্ট্যান্ডে সকাল থেকে কোনো বাস চলাচল করেনি। অন্যদিকে পশ্চিম মেদিনীপুরের দাঁতন, দাসপুর, ঘাটাল, ডেবরায় সকাল থেকে চলছে রাস্তা অবরোধ। অবরোধ করা হয়েছে ঘাটাল পাঁশকুড়া রাজ্য সড়ক। পাঁশকুড়ার মেচগ্রামে অবরোধ করা হয়েছে এনএইচ-৬। মেচেদা বাজার সংলগ্ন বাসস্ট্যান্ডে সকাল থেকে শুরু হয়েছে ধর্মঘটের সমর্থনে পিকেটিং। ধূপগুড়িতে ধর্মঘট সমর্থনকারীদের সঙ্গে বচসা বেঁধে যায় পুলিশ কর্মীদের। অবরোধ চলছে বারাসত চাঁপাডালি মোড়ে।

শিয়ালদহ শাখার বিভিন্ন স্টেশনে অবরোধের কারণে ট্রেন চলাচল পরিষেবা বিপর্যস্ত হয়ে পড়েছে। অবরোধ চলছে বেলঘড়িয়া, শ্যামনগর সহ বিভিন্ন স্টেশনে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন স্টেশন থেকে অবরোধের খবর আসছে। অবরোধ হয়েছে হুগলী ও চুঁচুড়া স্টেশনের মধ্যবর্তী অঞ্চলে।

ধর্মঘটের সমর্থনে সোমবার সকাল থেকে বিক্ষোভ চলছে নিউটাউনের বিভিন্ন জায়গায়। কোচবিহারে সরকারি বাস ভাঙচুর করে ধর্মঘট সমর্থনকারীরা। রাস্তায় রাস্তায় সকাল থেকে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন বাম কর্মী সমর্থকরা। খড়গপুরের প্রেমবাজারে সকাল থেকে বিক্ষোভে নেমেছেন বাম কর্মীরা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in