আজই তৃণমূলে যোগ দিতে পারেন প্রাক্তন রাষ্ট্রপতি পুত্র, প্রাক্তন কংগ্রেস সাংসদ অভিজিৎ মুখার্জি

কংগ্রেসের সঙ্গে সমস্ত সম্পর্ক ত্যাগ করে আজ বিকেলেই হাজির হতে পারেন তৃণমূল ভবনে। পার্থ চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে তিনি তৃণমূলের পতাকা তুলে নেবেন বলে জানা যাচ্ছে।
আজই তৃণমূলে যোগ দিতে পারেন প্রাক্তন রাষ্ট্রপতি পুত্র, প্রাক্তন কংগ্রেস সাংসদ অভিজিৎ মুখার্জি
অভিজিৎ মুখার্জিফাইল ছবি সংগৃহীত

বেশ কিছুদিন ধরে জল্পনা চলছিল। এবার সম্ভবত সেই জল্পনার অবসান হতে চলেছে। প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের ছেলে, প্রাক্তন কংগ্রেস সাংসদ অভিজিৎ মুখার্জি তৃণমূলে যোগ দিতে চলেছেন বলেই সূত্রের খবর। কংগ্রেসের সঙ্গে সমস্ত সম্পর্ক ত্যাগ করে আজ বিকেলেই হাজির হতে পারেন তৃণমূল ভবনে। পার্থ চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে তিনি তৃণমূলের পতাকা তুলে নেবেন বলে জানা যাচ্ছে।

এর আগেও তাঁর তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। তাঁর সাম্প্রতিক কালের ট্যুইটগুলো পর্যালোচনা করে দেখলে বোঝা যায় যে, বর্তমান কংগ্রেস দলের ওপর খুশি নন তিনি। মুকুল রায়ের তৃণমূলে ফেরার পরই অভিজিৎ মুখার্জির তৃণমূলে যোগাদান নিয়ে রাজনৈতিক মহলে গুঞ্জন শুরু হয়। তখন অবশ্য তিনি টুইট করে জানিয়েছিলেন - "আমি আমার দল পরিবর্তনের ব্যাপারে এখনও কিছু ভাবিনি এবং কারোর সাথে আলোচনাও করিনি।"

গত মাসে তৃণমূল সাংসদ আবু তাহের এবং রাজ্যের দুই মন্ত্রীর সাথে অভিজিৎ মুখার্জির বিশেষ বৈঠক হয়েছিল বলে জানা গেছে। কাকতালীয়ভাবে এইদিনই বজ্রাঘাতে নিহত ব্যক্তিদের পরিবারের সাথে দেখা করতে মুর্শিদাবাদ যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর তখনই তিনি দলবদলের ইচ্ছে প্রকাশ করেছিলেন বলেই সূত্রের খবর।

সম্প্রতি ভ্যাকসিন কেলেঙ্কারিতেও তিনি তৃণমূল সরকারের পাশে দাঁড়িয়েছিলেন। প্রণব পুত্র টুইটে লেখেন - ‘আইএএস অফিসার দেবাঞ্জন দেব আয়োজিত ভুয়ো ভ্যাকসিনেশন ক্যাম্প নিয়ে যদি দিদিকে ব্যক্তিগত আক্রমণ করা হয়, তাহলে মোদিজীকেও নীরব মোদি, মেহুল চোকসি ও বিজয় মালিয়ার সঙ্গে যুক্ত দুর্নীতিকাণ্ডে দোষারোপ করা যেতে পারে। সুতরাং একজন ব্যক্তির কাজের জন্য পশ্চিমবঙ্গ সরকারের দিকে আঙুল তোলা যায় না।’ আর তাতেই ধীরে ধীরে স্পষ্ট হচ্ছিল তাঁর রাজনৈতিক অবস্থানের অভিমুখ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in