WB Weather Update: রাজ্যে দাবদাহের মাঝেই স্বস্তির খবর শোনালো হাওয়া অফিস, কবে কোন জেলায় বৃষ্টি?

People's Reporter: এদিকে শনিবার দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টি হলেও গরমের হাঁসফাঁসানি থেকে মুক্তি পাচ্ছে না কলকাতাবাসী। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি থাকবে।
স্বস্তির খবর শোনালো আবহাওয়া দপ্তর
স্বস্তির খবর শোনালো আবহাওয়া দপ্তরছবি - নিজস্ব

পুড়ছে রাজ্যবাসী। তাপপ্রবাহের জেরে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে গরম ও অস্বস্তিকর আবহাওয়া বজায় রয়েছে। আর এর মধ্যে স্বস্তির খবর শোনালো আলিপুর আবহাওয়া দপ্তর। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শনিবার ভিজতে পারে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলা। রবি ও সোমবার দক্ষিণের সমস্ত জেলাতেই বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর, সঙ্গে ঝড়ো হাওয়া। আর এই বৃষ্টির ফলে মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা নিম্নগামী হতে পারে বলেই মনে করছে আবহাওয়া দপ্তর।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শনিবার দক্ষিণবঙ্গের পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ, দুই মেদিনীপুর এবং দুই বর্ধমান হালকা বৃষ্টিতে ভিজতে পারে। রবিবার ও সোমবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

অন্যদিকে, দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও শনিবার থেকে বৃষ্টির পূর্বাভাস। শনিবার থেকে বুধবার পর্যন্ত বৃষ্টিপাতের সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া বলেই জানা গেছে আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে।

এদিকে শনিবার দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টি হলেও গরমের হাঁসফাঁসানি থেকে মুক্তি পাচ্ছে না কলকাতাবাসী। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি থাকবে বলেই জানা গেছে আবহাওয়া দপ্তর সূত্রে।

গত কয়েকদিন ধরে দক্ষিণবঙ্গে তাপমাত্রার উর্ধ্বমুখীর কারণ হিসাবে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, পশ্চিম দিক থেকে গরম এবং শুষ্ক হাওয়া ঢুকছে রাজ্যে। সেই কারণে রাজ্যে শুষ্ক হাওয়া বইছে। অন্য দিকে, সমুদ্র থেকে জলীয় বাষ্পপূর্ণ বায়ু সে ভাবে বায়ুমণ্ডলে না ঢোকায় বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হচ্ছে না। তবে রবি এবং সোমবারে বৃষ্টিপাত হলে আবহাওয়ার কিছুটা পরিবর্তন হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

স্বস্তির খবর শোনালো আবহাওয়া দপ্তর
Lok Sabha Polls 24: আগে বাংলার রাজনীতির ইতিহাস জানুন, 'ভুয়ো' ভিডিও-কাণ্ডে তৃণমূলকে আক্রমণ CPIM-এর
স্বস্তির খবর শোনালো আবহাওয়া দপ্তর
Lok Sabha Polls: বাংলার চার নেতাকে বিশেষ নিরাপত্তা কেন্দ্রের, তালিকায় অভিজিৎ-অর্জুন ছাড়া আর কে কে?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in