WB BJP: গণইস্তফার এক সপ্তাহের মধ্যেই আরও ৫ জনের পদত্যাগ, বিদ্রোহ চরমে বিজেপি বারাসাত জেলা কমিটিতে

পদ্মশিবিরে ফাটল চওড়া হচ্ছে। গত সপ্তাহে ১৫ জনের গণ ইস্তফার পর, আজ সরে এলেন আরও ৫জন বিজেপি দলীয় নেতা।
WB BJP: গণইস্তফার এক সপ্তাহের মধ্যেই আরও ৫ জনের পদত্যাগ, বিদ্রোহ চরমে বিজেপি বারাসাত জেলা কমিটিতে
ছবি - প্রতীকী

বিজেপি নেতাদের দল ছাড়ার ঘটনা লেগেই আছে। চলতি মাসের শুরুতেই বারাসাত সাংগঠনিক জেলা কমিটি থেকে ইস্তফা দিয়েছিলেন ১৫ জন নেতা। রবিবার আরও ৫জন সদস্য পদত্যাগ করলেন কমিটি থেকে। নেতাদের লাগাতার ইস্তফা পশ্চিমবঙ্গে বিজেপির শোচনীয় অবস্থা সম্পর্কে আরও স্পষ্টবার্তা দিচ্ছে।

আজ দল ছেড়েছেন যেসব কর্মীরা তাঁদের সম্মিলিত অভিযোগ বারাসত সাংগঠনিক জেলার বর্তমান সভাপতি তাপস মিত্রের বিরুদ্ধে। সাংবাদিক বৈঠক করে তাঁরা জানান, দলের পুরনো কর্মীদের বাদ দিয়ে নতুন কর্মীদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে। নতুনদের হাতে মণ্ডল সভাপতি, ব্লক সভাপতি সহ বিভিন্ন পদের দায়িত্ব তুলে দেওয়া হচ্ছে। তাঁদের অভিযোগ, পুরনো বিজেপি কর্মীদের উপযুক্ত সম্মান দেওয়া হচ্ছে না যা তাঁদের প্রাপ্য। তাই তাঁরা ইস্তফা দিচ্ছেন।

এই পদত্যাগ প্রসঙ্গে তাপস মিত্র জানিয়েছেন, তিনি কোনও পদত্যাগপত্র পায়নি। তাঁর কথায়, দলীয় নীতি অনুযায়ী পদত্যাগ পত্র ও যথাযথ কারণ না দেখালে দল ছাড়া যায় না।

একসপ্তাহ আগে এই বারাসাত সাংগঠনিক জেলা কমিটি থেকে ১৫ জন ইস্তফা দিয়েছিলেন। তাঁরাও তাপস মিত্রের বিরুদ্ধে একই অভিযোগ তুলেছিলেন।

গত ৫ তারিখ ঝাড়গ্রাম জেলা কমিটির ১৬ সদস্য সহ জেলার ১৮টি মন্ডল, নগর মণ্ডল, বুথ স্তরের সভাপতি, সম্পাদক, সদস্যরা বিজেপি ছাড়তে চেয়ে গণস্বাক্ষর করেছিলেন। ছিল টা জেলা জুড়ে বিজেপি কর্মীদের দল ছাড়া নিয়ে রব উঠেছিল। বাঁকুড়া-বীরভূম-হাওড়া সব জায়গাতেই একই ছবি। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে বিজেপির অন্দরের দ্বন্দ্ব যেভাবে বাড়ছে যা দলের জন্য আশঙ্কার।

ছবি - প্রতীকী
Malda: ত্রাণের টাকা ভাগাভাগি বিজেপি-তৃণমূলে, জেলাশাসকের কাছে অভিযোগ বামেদের, যাবে আদালতেও

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.