Fake Vaccination Case: ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে CBI তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে মামলা

মামলাকারীর দাবি , ফরেন্সিক রিপোর্ট না পেয়েই প্রশাসন জানল কীভাবে যে ভ্যাকসিন ভুয়ো?
Fake Vaccination Case: ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে CBI তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে মামলা
দেবাঞ্জন দেবছবি- সোশ্যাল মিডিয়া

কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে এবার সুপ্রিম কোর্টের দোরগোড়ায় পৌঁছল কসবার ভুয়া ভ্যাকসিন কাণ্ড। ভুয়ো আইএএস দেবাঞ্জন দেবকে নিয়ে হওয়া মামলায় কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, সিবিআই তদন্তের প্রয়োজন নেই। সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়েই সুপ্রিম কোর্টে এই মামলা দায়ের হয়েছে বলে জানা গিয়েছে। কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা অজিত মিশ্রই আদালতে স্পেশাল লিভ পিটিশন দায়ের করে মূলত সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন।

একই দাবিতে কলকাতা হাইকোর্টের বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়ের এজলাসেও একটি মামলা দায়ের করা হয়। তখন কলকাতা হাইকোর্ট জানিয়েছিল, রাজ্য তদন্ত শুরু করেছে। লালবাজারের তদন্তের গতিপ্রকৃতি সন্তোষজনক। তাই এখনই সিবিআই তদন্তের প্রয়োজন নেই। সিবিআই তদন্তের দাবি খারিজ করে দেন হাইকোর্টের বিচারপতি। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়েই সুপ্রিম কোর্টে মামলা দায়ের হয়েছে।

মামলাকারীর দাবি, এই ভ্যাকসিন কাণ্ডে আরও বহু রাঘব-বোয়ালের নাম জড়িয়েছে। তাই হাইকোর্ট যতই কলকাতা পুলিশের সিটের তদন্তে আস্থা রাখুক, মামলাকারী তা মানতে নারাজ। তাঁর প্রশ্ন, ফরেন্সিক রিপোর্ট না পেয়েই প্রশাসন জানল কীভাবে যে ভ্যাকসিন ভুয়ো? সিবিআই-কে দিয়ে তদন্ত করালেই প্রকৃত দোষীরা সাজা পাবেন, মনে করেন অজিত মিশ্র।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in