অঞ্চল-ব্লক সভাপতি করার নামে তোলা তোলেন জেলা সভাপতি - কোচবিহারে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে

"যিনি ক্লাস ওয়ান পাশ করতে পারেন না, তাঁকে স্নাতকের ক্লাসে ভর্তি করানো হয়েছে। ফলে দলের যা হওয়ার, তাই হচ্ছে। জেলা সভাপতির পদ যাওয়া শুধুই সময়ের অপেক্ষা। " - রবীন্দ্রনাথ ঘোষ
ছবি প্রতীকী
ছবি প্রতীকী

ফের প্রকাশ্যে উঠে এলো তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। একুশে জুলাইয়ের প্রস্তুতি মঞ্চে এবার কোচবিহারে দেখা গেল প্রকাশ্য জনসভায় শাসক দলের কোন্দল। জেলা সভাপতি পার্থপ্রতিম রায়কে ভরা সভায় 'তোলাবাজ' বলে আখ্যায়িত করলেন অপর এক তৃণমূল নেতা।

২১ জুলাই তৃণমূলের শহীদ দিবস উপলক্ষে সোমবার বিকেলে তুফানগঞ্জ কমিউনিটি হলে একটি প্রস্তুতি সভার আয়োজন করা হয়েছিল। ওই সভা থেকেই কোচবিহারের তৃণমূল জেলা সভাপতি পার্থপ্রতিম রায়কে সরাসরি আক্রমণ করে তুফানগঞ্জ-২ ব্লকের তৃণমূল সভাপতি ধনেশ্বর বর্মণ বলেন, "জেলা সভাপতি অনেককেই বলেন, আমি তোমাদের ব্লক সভাপতি, অঞ্চল সভাপতি করব। তোমরা আমাকে তোলা দাও। এই তোলা দিয়ে আমি দল চালাব। এই রকম তোলাবাজ সভাপতি আমরা চাই না। আমাদের লড়াই যেমন বিজেপির বিরুদ্ধে, তেমনই দলের তোলাবাজদের বিরুদ্ধে।"

ব্লক সভাপতির এই মন্তব্যের জেরে পাল্টা পার্থপ্রতিম জানান, "ব্লক সভাপতি কী বলেছেন, আমার জানা নেই। কাউকে দোষারোপ করতে হলে তার জন্য বড় ধরনের প্রমাণ দরকার। এই ধরনের মন্তব্য করে ব্লক সভাপতি দলকে বিড়ম্বনায় ফেলার চেষ্টা করছেন। এটা দুর্ভাগ্যজনক। দলের ভিতরের কথা দলের ভিতরেই বলা উচিত।"

বর্তমান জেলা সভাপতিকে শীঘ্রই তাঁর পদ থেকে সরানো হতে পারে। এমনই ইঙ্গিত দিয়ে রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা কোচবিহারের প্রাক্তন জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ বলেছেন, "রোগীর মৃত্যুর চার ঘণ্টা পর যেমন ডেথ সার্টিফিকেট দেওয়া হয়, তেমনি জেলা সভাপতির পদ যাওয়া শুধুই সময়ের অপেক্ষা। এখন শুধু ডেথ সার্টিফিকেটে সই হওয়া বাকি। যিনি ক্লাস ওয়ান পাশ করতে পারেন না, তাঁকে স্নাতকের ক্লাসে ভর্তি করানো হয়েছে। ফলে দলের যা হওয়ার, তাই হচ্ছে।"

যদিও রবীন্দ্রনাথের এই মন্তব্যের বিরুদ্ধে কোনও প্রতিক্রিয়া দিতে চাননি পার্থপ্রতিম রায়। তাঁর বক্তব্য, "দলের জেলা সভাপতি ঠিক করেন স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়। তাই কে কোথায় কী বলল, তা নিয়ে আমি মাথা ঘামাই না।"

রাজ্যের শাসক দলের গোষ্ঠীকোন্দলের এই ঘটনাটি প্রকাশ্যে আসতেই আসরে নেমেছে গেরুয়া শিবির। সরাসরি তৃণমূলকে খোঁচা দিয়ে কোচবিহারের বিজেপি জেলা সম্পাদক উজ্জ্বলকান্তি বসাক বলেছেন, "তৃণমূল দলটাই তোলাবাজের দল। তৃণমূল দলে তোলাবাজ ছাড়া আর কেউ নেই। কাটমানি খাওয়া, তোলাবাজি করা তৃণমূলের একমাত্র কাজ। এদের তোলাবাজির কারণে সমস্যায় পড়ছেন সাধারণ মানুষ।"

ছবি প্রতীকী
মুকুলের পর এবার 'দলবদলু' কৃষ্ণ কল্যাণী! PAC চেয়ারম্যান পদ নিয়ে তৃণমূল-বিজেপি সংঘাতের ইঙ্গিত

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in